ডিএসসিসির ময়লা ফেলার ট্রাক চুরি

রাজধানীর মাতুয়াইলের বর্জ্যের ভাগাড় থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) একটি ১০ চাকার ডাম্প ট্রাক চুরি হয়েছে। এটি বর্জ্য পরিবহনের কাজে ব্যবহৃত হতো বলে জানা গেছে।

সিটি করপোরেশন সূত্র জানিয়েছে, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ এই হলুদ রঙের ১৫ টন ওজনের গাড়িটির চুরির বিষয়ে যাত্রাবাড়ী থানায় শনিবার (১৩ আগস্ট) একটি মামলা দায়ের হয়েছে। গাড়িটির নম্বর পরী-১০১। এর দাম প্রায় পৌনে ১ কোটি টাকা।

দক্ষিণ সিটির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের নির্বাহী প্রকৌশলী সফিউল্লাহ সিদ্দিক ভূঁইয়া এ চুরিকে অস্বাভাবিক ঘটনা বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, ‘গাড়িটির চালক কাজ শেষ করে শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে মাতুয়াইল ল্যান্ডফিলের ভেতরে রেখে চলে যান। আবার সন্ধ্যার দিকে যখন কাজে আসেন, তখন তিনি গাড়িটি আর খুঁজে পাননি। আমরা সিসিটিভিতে দেখেছি, এটা সকাল পৌনে ৮টার দিকে প্রধান ফটক দিয়ে বেরিয়ে যাচ্ছে।’

সফিউল্লাহ সিদ্দিক ভূঁইয়া জানান, মাতুয়াইল ল্যান্ডফিলের গেটে সবসময় আনসার মোতায়েন থাকে। তাছাড়া, গাড়ির চাবিটিও চালকের কাছেই ছিল।

তিনি আরও বলেন, ‘সিটি করপোরেশনের ময়লার গাড়ি বিভিন্ন সড়কের পাশে পড়ে থাকে। কেউ ধরে না। কিন্তু সিসিটিভি ক্যামেরা, আনসারদের ফাঁকি দিয়ে চাবি ছাড়া কীভাবে গাড়িটি চুরি হলো বিস্তারিত তদন্ত করলেই বেরিয়ে আসবে।