চোর সন্দেহে পিটিয়ে হত্যার অভিযোগে মামলা

রাজধানীর শেরেবাংলা নগরে শিশু হাসপাতালের সামনে চোর সন্দেহে মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় এখনও পর্যন্ত একজনকে আটক করা হয়েছে। এছাড়া সিসি ক্যামেরার ফুটেজ দেখে বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

রবিবার (২৬ মার্চ) দুপুর একটার দিকে এ ঘটনা ঘটে। পরে বিকাল ৩টার দিকে খবর পেয়ে পুলিশ  লাশ উদ্ধার করে বলে নিশ্চিত করেছেন শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আল মামুন। তিনি জানান, বর্তমানে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

রবিবার রাত সাড়ে ৮টায় শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বাংলা ট্রিবিউনকে মামলা রুজুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, রাত সাড়ে ৮টার দিকে নিহতের ভাই মাসুদ রানা বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। এছাড়া ঘটনার পরপরই একজনকে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক ব্যক্তি দুপুর সাড়ে ১২টার দিকে শিশু হাসপাতালের গেটের সামনে থেকে মামুনকে ধরে হাসপাতালের ভেতরে নিয়ে যায়। সেখানে আনসার সদস্য ও অ্যাম্বুলেন্স-চালকরা মিলে তাকে মারধর করে। মারধর করার কিছু সময়ের মধ্যেই তার মৃত্যু হয়।

ওসি জানান, হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজ দেখে বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। এছাড়া সোমবার ময়নাতদন্ত শেষে  পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

নিহতের বড় ভাই মাসুদ রানা বলেন, ‘মামুন সকালে আমাদের মা ও তার স্ত্রী-সন্তানকে নিয়ে হাসপাতালে এসেছিল। পরে পরিবারকে পাঠিয়ে দেয়। দুপুরের দিকে একজন ফোন দিয়ে জানায়, আমার ভাইকে মেরে ফেলা হয়েছে। এরপর হাসপাতালে এসে জানলাম, আনসার সদস্য, হাসপাতালের অ্যাম্বুলেসের-চালক এবং হেলপাররা আমার ভাইকে চোর বলে প্রথমে ধাওয়া দেয়। পরে তাকে ধরে এনে গণপিটুনি দিয়ে মেরে ফেলে।’

তিনি বলেন, ‘আমার ভাই চুরি করলে সেটার জন্য দেশে আইন আছে। কেন তাকে পিটিয়ে মারা হলো? এখন তার বউ-বাচ্চার কী হবে?’