ভোট দিলেন আতিক ও তাবিথ

ভোট দিয়েছেন আতিকঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম উত্তরা নওয়াব হাবিবুল্লাহ স্কুল অ্যান্ড কলেজে ভোট দিয়েছেন। উত্তরের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল গুলশান-২ এর মানারাত ইন্টারন্যাশনাল স্কুলে ভোট দিয়েছেন। দুই প্রার্থীই শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় তাদের ভোট দিয়েছেন।

ভোট দেওয়ার পর আতিক বলেন, ‘আমার ইচ্ছা ছিল সকাল সকাল ভোট দেওয়ার। আমি দিয়েছি। সবার প্রথমে আমি ভোট দিয়েছি। সকাল সকাল সবাই আসেন, ভোট দিয়ে যান। আশা করি আমাদের জয় হবে। কারণ নৌকা দিয়েছে উন্নয়ন। সেই নৌকা দিয়ে স্বাধীনতা। নৌকা দিয়েছে লাল সবুজের পতাকা।’ এসময় তার সঙ্গে তার স্ত্রী-মেয়ে ও পরিবারের সদস্যরা ছিলেন।

ভোট দিয়েছেন তাবিথভোট দেওয়ার পর তাবিথ বলেন, ‘আমরা হাল ছাড়ছি না। আমাদের মনোবল শক্ত আছে। আমাদের শক্তি হলো জনগণ। জনগণের শক্তি নিয়ে আমরা সারাদিন মোকাবিলা করবো।’

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ১৩ জন মেয়র প্রার্থী চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। আরও রয়েছেন জাতীয় পার্টির প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা, ইসলামি আন্দোলনের মো. আবদুর রহমান ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বাহারানে সুলতান বাহার।

 

এদিকে, ঢাকা উত্তর সিটিতে আওয়ামী লীগ প্রার্থী মো. আতিকুল ইসলামের সঙ্গে প্রধান প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বিএনপির তাবিথ আউয়াল। এছাড়া, এ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন—কমিউনিস্ট পার্টির ডা. আহাম্মদ সাজেদুল, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি)-এর শাহীন খান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ।

আরও পড়ুন:

তাপসকে ভোট দিলেন প্রধানমন্ত্রী