ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন আর নেই

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।  লিভার ও কিডনি সমস্যাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। এক মাস ধরে মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। 

ইসমাইল হোসেনের জামাতা অ্যাডভোকেট মোখলেসুর রহমান স্বপন জানান, শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বাদ জুমা মেহেরপুর হোটেল বাজার জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে পৌর কবরস্থানে দাফন সম্পন্ন হবে।

উল্লেখ্য, ১৯৫১ থেকে ১৯৫৫ সাল পর্যন্ত ভাষার জন্য লড়াই করে অনেক পুলিশি নির্যাতন সহ্য করেছেন ইসমাইল হোসেন। তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। বিভিন্ন সময়ে মোট ২৯ বছর মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ১৩ বছর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। মেহেরপুর শহরের টিঅ্যান্ডটিপাড়ায় বসবাস করতেন ইসমাইল হোসেন।