পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন

বাড়ি-ঘর ভাঙচুর ও সন্ত্রাসী হামলায় পরিবারের লোকজন আহত হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের বাসিন্দা ও কাতার আওয়ামী লীগের দফতর সম্পাদক প্রবাসী ফয়জুল ইসলাম আতিক। স্থানীয় সময় রবিবার (৩১ জুলাই) কাতারের রাজধানী দোহার নাজমা সুন্দরবন রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ করে হারুন ও জামালের দ্রুত গ্রেফতার দাবি করেন আতিক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘কর্মসূত্রে আমরা তিন ভাই প্রবাসে থাকি। দেশের বাড়িতে আমার পরিবার আর বৃদ্ধা মা রয়েছেন। বাবা মারা গেছেন অনেক আগে। পরিবারে কোনও পুরুষ সদস্য না থাকায় এলাকার শীর্ষ সন্ত্রাসী হারুন ও জামাল আমার পরিবারের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। আমাদের জায়গা-জমি দখলের চেষ্টা করে। দলবল নিয়ে আমার বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাঙচুর ও পরিবারের লোকজনকে আহত করে।’

বাংলাদেশ সরকার ও স্থানীয় প্রশাসনের কাছে তিনি পরিবারের নিরাপত্তার চান। সন্ত্রাসী হারুন ও জামালের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন কাতার আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম প্রধান, প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার নাজমুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল রাহাদ, সাংগঠনিক সম্পাদক রবিনুর ইসলাম প্রমুখ।