রবিবার ঢাকায়, সোমবার সারাদেশে বিক্ষোভ বিএনপির

বিএনপি
রাজধানী ঢাকায় আগামীকাল রবিবার এবং ৩ অক্টোবর সোমবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি। দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবং সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচির ডাক দিয়েছে তারা।  

শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। এর আগে ভাসানী মিলনায়তনে মির্জা আব্বাস আগামীকাল রবিবার ঢাকা মহানগর বিএনপির কর্মসূচি দেন।  
শামসুজ্জামান দুদু বলেন, ‘জিয়া পরিবারের বিরুদ্ধে যে কোনও অনুষ্ঠানে গলা ফাটিয়ে বিষোদগার করতে প্রধানমন্ত্রীসহ আওয়ামী নেতারা যেন প্রতিযোগিতায় নেমেছেন। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের জন্য রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলায় বৃহস্পতিবার তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। কেবলমাত্র রাজনৈতিক বক্তব্য দেওয়া এবং তা প্রকাশ ও প্রচারের জন্যই এই মামলা।’
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, হাবিবুর রহমান হাবিব, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদারসহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

/এসটিএস/এসটি/