খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট: যুবদল-ছাত্রদলের বিক্ষোভ

ছাত্রদলের বিক্ষোভকুমিল্লা আদালতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিলের প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবদল ও ছাত্রদল। শনিবার (১১ মার্চ) দিনের বিভিন্ন সময় এসব বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
এর মধ্যে ঢাকা মহানগর উত্তর যুবদল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে যুবদল সভাপতি সাইফুল আলম নীরব বলেন, ‘বার বার মিথ্যা মামলা ও দলীয় অনুগত লোক দিয়ে বিচারের নামে প্রহসন করে খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে চায় সরকার।’ তিনি অভিযোগ করে বলেন, ‘আবারও ভোটারবিহীন নির্বাচন দিয়ে দেশকে পুনরায় শেখ হাসিনার পরিবার ও আওয়ামী লীগের লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করার পরিকল্পনা করা হচ্ছে।’
এদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট গঠনের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছে ছাত্রদল। ছাত্রদল কেন্দ্রীয় সংসদের বিক্ষোভ মিছিল বেলা ১টায় রাজধানীর বিজয়নগর থেকে শুরু হয়ে পল্টন মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিক্ষোভ মিছিল শাহবাগ মোড় থেকে শুরু হয়ে রমনা পার্কের গেটে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। আর দুপুর ১২টায় রাজধানীর ফার্মগেট আনন্দ সিনেমা হল থেকে পান্থপথ সিগন্যাল পর্যন্ত বিক্ষোভ মিছিল করে মহানগর উত্তর ছাত্রদল।
ঢাকা কলেজ ছাত্রদলের বিক্ষোভএদিকে, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের উদ্যোগে সকাল সাড়ে ১০টায় রাজধানীর মতিঝিল শাপলা চত্বর থেকে মধুমিতা সিনেমা হল পর্যন্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। আর ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের বিক্ষোভ মিছিল পল্টন মোড় থেকে শুরু করে বিজয় নগর গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
এছাড়া, রাজধানীর কল্যাণপুর-শ্যামলী এলাকায় ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদল, কাটাবন-বাংলামোটর এলাকায় ঢাকা কলেজ ছাত্রদল, গ্রিন রোড এলাকায় তেজগাঁও কলেজ ছাত্রদল এবং বাঙলা কলেজের গেট থেকে টেকনিক্যাল মোড় এলাকায় বাঙলা কলেজ ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
এর বাইরে নগরীর ছাত্রদল ও যুবদলের বিভিন্ন শাখা নিজ নিজ এলাকায় বিক্ষোভ মিছিল করে।
রাজধানীর বাইরে বরিশাল জেলা ও মহানগর, খুলনা মহানগর এবং সিলেটেও খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিলের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য, গত ৬ মার্চ কুমিল্লা আদালতের চৌদ্দগ্রাম কোর্টের জিআরও কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ২০ দলীয় জোটের ৭৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপে আট জন নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় এই চার্জশিটটি দাখিল করা হয়।

আরও পড়ুন-

‘যারা কিছু আদায় করতে পারেনি, তারাই এখন ভারত বিরোধী কথা বলছে’

‘শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না’

/এসটিএস/টিআর/