অযৌক্তিক ভ্যাট-ট্যাক্স জনগণের স্বপ্ন ভেঙে দেবে: খেলাফত মজলিস

বাজেটে অযৌক্তিকভাবে ভ্যাট-ট্যাক্স নির্ধারণ দেশের মধ্যবিত্ত জনগণের বড় হওয়ার স্বপ্নকে ভেঙে দেবে এবং অল্প করে টাকা জমিয়ে একসঙ্গে ভালো কোনও উদ্যোগ গ্রহণের ক্ষেত্রে অনুৎসাহিত করবে। শনিবার সন্ধ্যায় পল্টনে বাংলদেশ খেলাফত মজলিসের ইফতার মাহফিল অনুষ্ঠানে এ মন্তব্য করেন দলটির মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

মাওলানা মাহফুজুল হক বলেন, জাতীয় সংসদে অর্থমন্ত্রীর ঘোষিত ২০১৭-১৮ অর্থ বছরের বাজেটে দেশের গরিব ও মধ্যবিত্তের  স্বার্থের প্রতিফলন ঘটেনি। এবারের বাজেটে ঘাটতির পরিমাণ স্মরণকালের সর্বোচ্চ। এ বাজেটে কৃষিখাতে বরাদ্দ কম রাখা হয়েছে, শিক্ষাসহ নানাখাতে কাম্য মানের কোনও বাজেট পেশ হয়নি।

মাহফুজুল হক বলেন, এ বাজেটে কালো টাকাকে সাদা করার মাধ্যমে অবৈধভাবে উপার্জনকারীদের উৎসাহিত করা হয়েছে। এতে করে দেশের অর্থনৈতিক ভিত মারাত্মক হুমকির মুখে পড়বে। খেলাফত মসলিসের ইফতার পার্টি

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইসমাঈল বলেন, রমজান মাসে ধর্মপ্রাণ মুসলমানরা রোজা রাখার মাধ্যমে মহান আল্লাহর নৈকট্য লাভ ও নিজেকে পরিশুদ্ধ করার চেষ্টা চালায়। কিন্তু দুঃখজনক হলেও সত্য, দেশের অসাধু ব্যবসায়ীদের একটি চক্র সিন্ডিকেটের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য মাত্রাতিরিক্ত বাড়িয়ে দেয়। ফলে খেটে খাওয়া সাধারণ মুসলমানদের জন্য সেহরি ও ইফতারির প্রয়োজনীয় পণ্য কেনা অসম্ভব হয়ে পড়ে। যে কারণে ধর্মপ্রিয় মানুষগুলো কোনোরকম খেয়ে না খেয়ে রোজা রাখতে বাধ্য হয়।

ইফতার মাহফিলে হেফাজতে ইসলামের আমির  আহমদ শফীর রোগমুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, ইসলামী ঐক্য আন্দোলনের আমির মাওলানা  ইসা শাহেদী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম-মহাসচিব মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন, ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা রেজাউল করীম জালালী প্রমুখ উপস্থিত ছিলেন।

/সিএ/টিএন/