তারেক রহমানের জন্মদিনে বিএনপির কর্মসূচি

তারেক রহমান (ফাইল ছবি)দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি দিয়েছে বিএনপি। দিনটি উপলক্ষে আগামী ২০ নভেম্বর সারাদেশে জেলা ও মহানগরে বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

এদিকে, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, তারেক রহমান দীর্ঘদিন ধরেই চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করছেন। সেখানে তার পরিবার ও সন্তানদের সঙ্গে তিনি তার জন্মদিন পালন করবেন। তিনি আরও জানান, লন্ডন বিএনপিসহ যুক্তরাজ্য কমিটিও জন্মদিনের আয়োজন করবে বলে জেনেছি। তিনি বলেন, দীর্ঘদিন ধরে দেশের বাইরে আছেন তারেক রহমান। তিনি দেশবাসী ও দলের নেতাকর্মীদের কাছে দোয়া চেয়েছেন।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী অভিযোগ করেন, আদালতে খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে তাকে অভ্যর্থনা জানাতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী জড়ো হলে পুলিশ বিনা উস্কানিতে তাদের বেধড়ক লাঠিচার্জ করে আহত করে এবং অনেককে গ্রেফতার করে। তিনি জানান, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সম্পাদক মামুন খান এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল নেতা মো. মোর্শেদসহ অনেক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।