সোহরাওয়ার্দীতে জনস্রোত, মঞ্চে ৭ মার্চের ভাষণের আদলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

মঞ্চে ৭ মার্চের ভাষণের আদলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। দেখাল করছেন দলীয় নেতারা।

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে উঠছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন এলাকা থেকে মিছিল সহ জনসভাস্থলের দিকে আসতে শুরু করে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। সোহরাওয়ার্দী উদ্যানের সব গেট দিয়ে প্রবেশ করছে নেতাকর্মীরা। এদিকে সমাবেশ মঞ্চে রাখা হয়েছে ৭ মার্চে  জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের আদলে তৈরি করা প্রতিকৃতি। 

৭ মার্চ ভাষণ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার দুপুর ২টার দিকে জনসভা শুরু হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতির ভাষণে তিনি ৭ মার্চের ভাষণের বিভিন্ন দিক নেতাকর্মীদের মধ্যে তুলে ধরবেন।

মঞ্চের পেছনে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের বিশাল চিত্র

ঢাকা মহানগর যুবলীগের নেতাকর্মীরা সবুজ টি-শার্ট এবং লাল-সবুজের মিশ্রণে টুপি পরে আসতে শুরু করেছে। প্রত্যেক নেতাকর্মীর হাতে বাঁশের বেত দিয়ে তৈরি ছোট্ট নৌকা হাতে নিয়ে স্লোগান দিতে দিতে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছে। 

সোহরাওয়ার্দী মাঠে ঢোকার জনস্রোত

অন্যদিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে শুরু করে কার্জন হল হয়ে বাংলা একাডেমির পর্যন্ত ফুটপাথে জনসভা স্থলে প্রবেশর জন্য ছুটছে হাজারও  নেতাকর্মীরা। এছাড়াও, কালীগঞ্জ, রূপগঞ্জ, মুন্সীগঞ্জ এলাকা থেকে ট্রাকে-বাসে করে জনসভায় আসতে দেখা যায়।

সমাবেশে স্থলের আশে পাশে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক পরিমাণে উপস্থিতি লক্ষ্য করা গেছে।  

দলবেঁধে আসছেন নেতা-কর্মীরা

সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা উপলক্ষে ইতোমধ্যে আশপাশের সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। মৎস্যভবন থেকে শাহবাগ ও শাহবাগ থেকে টিএসসি এবং দোয়েল চত্বর এলাকাও বন্ধ রয়েছে। তবে জনসভাকে কেন্দ্র করে কাকরাইল থেকে হাইকোর্ট এলাকায় যান চলাচল শিথিল রয়েছে।