বিনা নোটিশে কেন্দ্রীয় নেতাদের সাংগঠনিক সফরে যেতে শেখ হাসিনার নির্দেশ





শেখ হাসিনাদলের সাংগঠনিক অবস্থা দেখতে কেন্দ্রীয় নেতাদের বিনা নোটিশে জেলা-উপজেলা সফরে যেতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এর ফলে সংগঠনের প্রকৃত চিত্র জানা যাবে বলে নেতাদের অবহিত করেছেন তিনি। ফিরে এসে সেখানকার পরিস্থিতি তাকে জানানোরও নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাতে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত জানান দলীয় সভাপতি।
গণভবনে অনুষ্ঠিত এ সভায় কেন্দ্রীয় নেতাদের শেখ হাসিনা আরও জানান, এরই মধ্যে যেসব নেতা বিভিন্ন দল থেকে আওয়ামী লীগে যোগদান করেছেন, তাদের একটি তালিকা প্রস্তুত করতে হবে। এ জন্য দলের সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।
বৈঠকে উপস্থিত একাধিক কেন্দ্রীয় নেতা জানিয়েছেন, একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেসব সম্ভাব্য প্রার্থী ও নেতা উন্নয়নের প্রচার না করে একে অপরের বিষোদগার করছেন তাদের বিষয়ে খোঁজ-খবর নিতে বলা হয়েছে।
বৈঠকে উপস্থিত নেতারা আরও জানান, নির্বাচনকে কেন্দ্র করে একে অপরের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে নিজের অবস্থান পাকাপোক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন—এটা শৃঙ্খলাভঙ্গ বলে মন্তব্য করেছেন শেখ হাসিনা। তিনি তাদের বিরুদ্ধে শোকজ নোটিশ দিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে জানিয়েছেন। শেখ হাসিনা বলেছেন, নির্বাচনের আগে কোনও স্তরের কমিটি ভাঙা যাবে না। শোকজ করার পরেও ঠিক না হলে সরাসরি বহিষ্কার করা হবে প্রয়োজনে। কোনোভাবেই শৃঙ্খলাভঙ্গের অপরাধ বরদাশত করা হবে না বলে জানিয়েছেন দলীয় সভাপতি।