ডেঙ্গু নিয়ে জনসচেতনতা কার্যক্রম শুরু করছে বিএনপি

ড্যাবের লিফলেটরাজধানী ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু রোগের বিষয়ে জনসচেতনতা তৈরি এবং আক্রান্তদের পাশে দাঁড়াতে একাধিক কার্যক্রম শুরু করছে বিএনপি। বুধবার (৩১ জুলাই) সকালে ঢাকায় এ কার্যক্রম উদ্বোধন করবে দলটি। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবীর খান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।
তিনি জানান, বিএনপির স্থায়ী কমিটিতে সিদ্ধান্ত হয়েছে দেশের এ নাজুক পরিস্থিতিতে দল কার্যকরভাবে মানুষের পাশে দাঁড়াবে। রাজধানী ঢাকায় কেন্দ্রীয়ভাবে এবং সারাদেশে সব শাখা থেকেই ডেঙ্গু বিষয়ে সতর্কতামূলক কর্মসূচি পরিচালনা করা হবে। হাসপাতালে ড্যাবের সহযোগিতা কার্যক্রম খোলা হবে। রক্ত ডোনেট করার ব্যবস্থাও করা হবে। ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত এ উদ্বোধনী র‌্যালিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অংশ নেবেন।
বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র জানান, শেষ স্থায়ী কমিটির বৈঠকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর বিষয়ে জোরালো সিদ্ধান্ত হয়। এরপর দলের সিনিয়র প্রায় সব নেতা বন্যার্তদের পাশে দাঁড়ান, বিলি করেন ত্রাণ। ওই বৈঠকের পর ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু রোগের যে প্রাদুর্ভাব শুরু হয়েছে তা থেকে নাগরিকদের সতর্ক করে নানা ধরনের জনসচেতনতামূলক কর্মসূচি হাতে নেয় বিএনপি। এর অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে সব স্তরেই ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা তৈরি ও রোগীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত হয়। ইতোমধ্যে ড্যাবের উদ্যোগে বিশেষ লিফলেট তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে বাকি সংগঠনগুলোর পক্ষ থেকেও এ কার্যক্রম গ্রহণ করা হবে।