ভিপি নুর সরকারের গোপন এজেন্ট: ফারুক হাসান

সরকার পতনের এক দফার সমাবেশে নুরুল হক নুরের বিরুদ্ধে ক্ষোভ ঝেড়েছেন গণঅধিকার পরিষদের আরেক অংশের নেতা ফারুক হাসান। তিনি বলেন, সরকার নুরুল হক নুরকে এমপি বানানোর লোভ দেখিয়েছে। এই নুর ভারতের গোয়েন্দা সংস্থার সঙ্গে দেখা করেন। ইসরায়েলি গোয়েন্দার সঙ্গে গোপন আঁতাত করেন। নুরসহ কিছু নেতা সরকারের গোপন এজেন্ট।

বুধবার (১২ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন ফারুক হাসান। এ সময় দলের তিন দফা পাঠ করে শোনান তিনি।

গণঅধিকার পরিষদের নেতা ফারুক হাসান বলেন, গণঅধিকার পরিষদের তিন দফা আমরা সংবাদ সম্মেলন করে জানিয়েছি। তাই আমাদের রাজনীতি এই তিন দফাকে কেন্দ্র করে। আমাদের তিন দফা দাবির প্রথমটি হলো—এই ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী শেখ হাসিনার পদত্যাগ। একই সঙ্গে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন। দ্বিতীয় দফা হচ্ছে—বেগম খালেদা জিয়াসহ জামায়াত ও হেফাজতের রাজবন্দিদের মুক্তি দিতে হবে। এবং তৃতীয় দাবি হচ্ছে— বাংলাদেশের পাসপোর্ট থেকে ‘এক্সসেপ্ট ইসরায়েল’ লেখাটি উঠিয়ে দেওয়া হয়েছে। আমাদের পাসপোর্টে ‘এক্সসেপ্ট ইসরায়েল’ লেখাটি আবার পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক লে. কর্নেল (অব.) মিয়া মসিউজ্জান বলেন, ২০১৪ থেকে ২০২৩ সাল পর্যন্ত এই দশ বছরে নতুন যুবক যারা ভোটাধিকার অর্জন করেছেন তারা কেউ ভোট দিতে পারেনি। ভোট দেওয়ার আনন্দ কেড়ে নিয়েছেন শেখ হাসিনা। তিনি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছেন। বঙ্গবন্ধু ১৯৭২-৭৫ সাল পর্যন্ত বাকশাল কায়েম করে আওয়ামী লীগের যে সর্বনাশ করেছিলেন, শেখ হাসিনা তার দশগুণ বেশি সর্বনাশ করেছেন। বঙ্গবন্ধু বাকশাল বানাতে গিয়ে ২১ বছর রাজনৈতিক অঙ্গন থেকে হারিয়ে গিয়েছিলেন। এবার সম্ভবত আওয়ামী লীগ ৪০ বছরের জন্য হারিয়ে যাবে।