‘আ. লীগের প্রার্থীই ১৪ দলের প্রার্থী’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মোহাম্মদ নাসিম (ছবি-ফোকাস বাংলা)

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন ও সুনামগঞ্জ- ২ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীই ১৪ দলের প্রার্থী। তাদের পক্ষে আওয়ামী লীগ ও ১৪ দল একসঙ্গে কাজ করবে বলে ঘোষণা দিয়েছেন জোটের সমন্বয়ক ও মুখপাত্র মোহাম্মদ নাসিম। রবিবার দুপুরে ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলীয় জোটের বৈঠক শেষে এ কথা জানান তিনি।

নাসিম বলেন, 'কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে জয়া সেনগুপ্তকে বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করবো। এ দুই প্রার্থীর পক্ষে প্রচারের জন্য ১৪ দলীয় জোটের নেতারা অংশ নেবেন।’

শনিবার (১১ মার্চ) ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জাসদের মহাসমাবেশে যোগদানকারী নরসিংদীর জাসদ কর্মীদের ওপর হামলায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, দুই একটি বিচ্ছিন্ন ঘটনায় আমাদের ঐক্য বিনষ্ট করা যাবে না।

12-03-17-Dhanmondi_14 Dal-1

২৫ মার্চ ‘জাতীয় গণহত্যা দিবস’ হিসেবে ঘোষণার প্রস্তাব জাতীয় সংসদে পাস করায় সরকারকে অভিনন্দন জানিয়ে ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, এ দিবসটি জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিকভাবে পালনের স্বীকৃতি আদায়ে কাজ করতে সরকার ও পররাষ্ট্রমন্ত্রীকে দ্রুত উদ্যোগ গ্রহণ করতে আহ্বান জানাই।

এসময় তিনি জানান, আগামী ২৫ মার্চ ১৪ দলীয় জোট কেন্দ্রীয়ভাবে দিবসটি পালন করবে। এছাড়া জেলা ও উপজেলা পর‌্যায়েও এ দিবসটি পালন করা হবে।

এর আগে জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, বাসদের রেজাউর রশীদ খান, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেনসহ অন্য নেতারা।

 /পিএইচসি/এসটি/