১০ তারিখ জনগণের জানমাল রক্ষায় রাজপথে থাকবো, এতে কোনও অপরাধ নাই: মায়া

আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশে বিশৃঙ্খলা ঠেকাতে ও জনগণের জানমাল রক্ষায় আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজধানীর প্রতিটি অলিগলিতে অবস্থান নেবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। বুধবার (৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে চাঁদপুর জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ওচমান গনি'র সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকায় চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করেন।

মায়া বলেন, আওয়ামী লীগ দলের সরকার। দলের নেতাকর্মীদের পবিত্র দ্বায়িত্ব আছে সরকারকে রক্ষা করার। সরকারকে সবরকম সহযোগিতা করার। সরকারের ওপর যদি কোনও আঘাত আসে, কর্মীদের সবার আগে রাস্তায় নামতে হবে সরকারকে টিকিয়ে রাখার জন্যে।

তিনি বলেন, আমাদের শ্রদ্ধেয় নেতা ওবায়দুল কাদের বলেছেন আমরা পাড়ামহল্লায় পাহারা দেবো। কারণ ওরা যেন মানুষের ওপর হাত না দিতে পারে। কোন জায়গায় কী আকাম করে বসে তার জন্য তো আমাদের মানুষের পাশে দাঁড়াতে হবে। আমরা রাজপথে থাকবো ১০ তারিখ সারাদিন। জনগণের পাশে থাকবো। জনগণের জানমাল রক্ষার্থে পাশে থাকবো। এতে কোনও অপরাধ নাই।

১০ ডিসেম্বর বিএনপি কিছু করতে পারবে না জানিয়ে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, বিএনপির আমান উল্লাহ আমান বলেছেন ১০ ডিসেম্বর থেকে দেশ পরিচালনা করবেন খালেদা জিয়া। ১০ তারিখ তারা ক্ষমতায় যাবে, দেশ পরিচালনা করবেন তারেক রহমান। আজ ৭ তারিখ। বাতাসে কোনও আওয়াজও দেখি না। আর কিছু মিডিয়া আছে তিলকে তাল করে। জিজ্ঞাস করলে বলে এগুলো না করলে মানুষ টিভি দেখে না। কিন্তু চাইলেই তো সব কিছু করতে পারেন না। সীমাবদ্ধতা আছে।

সোহরাওয়ার্দী  উদ্যানে সমাবেশ করা ছাড়া বিএনপির কোনও উপায় নাই জানিয়ে মায়া বলেন, রাস্তাঘাটে মিটিং করে মানুষের জানমালের ক্ষতি করবেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন। আমরা চুপ করে বসে থাকবো নাকি।

বিএনপি বারবার মুক্তিযুদ্ধের চেতনাকে অবমাননা করেছে মন্তব্য করে সাবেক এই মন্ত্রী বলেন, আপনারা (বিএনপি) মুক্তিযুদ্ধের রক্ত ভেজা পতাকাকে কত নিচে নামাইছেন। এর আগে জামায়াতের গাড়িতে-বাড়িতে পতাকা লাগিয়ে দিয়েছেন। এখন আবার যত সন্ত্রাসী আছে তাদের বাঁশের মাথায় পতাকা লাগিয়ে দিছেন। পতাকে অপমানিত করেন।

ঢাকায় চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা মিঞা মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত আছেন চাঁদপুর-৪ এর সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান, সাবেক সচিব মো. মমিন উল্লাহ পাটোয়ারী।