বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে শোক প্রস্তাব গৃহীত

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক (ফাইল ছবি)বিএনপির স্থায়ী কমিটির নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ জুলাই) বিকাল পাঁচটা থেকে অন্তত আড়াইঘন্টা এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে ভার্চুয়াল মাধ্যমে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে এ বৈঠকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবং দলের কয়েকজন নেতা ও সমর্থকদের প্রয়াণে শোক প্রস্তাব গৃহীত হয়েছে। চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান শনিবার রাত ১০ টার দিকে এসব তথ্য জানান।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্ধৃত করে শায়রুল কবির বলেন, স্থায়ী কমিটির বৈঠক কয়েকটি শোক প্রস্তাব গৃহীত হয়েছে। বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদের ইন্তেকালে স্থায়ী কমিটি গভীর শোক প্রকাশ করে। স্থায়ী কমিটি মনে করে অধ্যাপক এমাজউদ্দীন মৃত্যুতে দেশ একজন বরেণ্য রাষ্ট্রবিজ্ঞানী ও নিবেদিত প্রাণ শিক্ষাবিদকে হারলো।
বৈঠক সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়। তিনি এদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তি যুদ্ধে যে অবদান রেখেছেন তা সবসময়ই স্বর্ণাক্ষরে লিখিত থাকবে বলেও মনে করেন স্থায়ী কমিটির নেতারা।
সাবেক মন্ত্রী ও যুবদলের প্রতিষ্ঠাকালীন সভাপতি মুক্তিযুদ্ধের সংগঠক আবুল কাসেমের মৃত্যুতেও গভীর শোক জ্ঞাপন করা হয় স্থায়ী কমিটির বৈঠক।
বৈঠক উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।