নয়াপল্টনে নেতাকর্মীদের উপস্থিতি নেই, বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

বিএনপির ডাকা টানা তিন দিন অবরোধের প্রথম দিনে রাজধানীর নয়াপল্টন এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিএনপির প্রধান কার্যালয় ও এর আশপাশ এলাকায় পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। কর্মসূচি ঘোষণা করলেও এদিন দলীয় কোনও নেতাকর্মীদের কার্যালয়ের আশপাশে দেখা যায়নি। রাজধানীর সড়কগুলোতে প্রতিদিনের মতো যানজট না থাকলেও প্রায় সব ধরনের যানচলাচল চলাচল করছে। 

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাজধানীর নয়াপল্টন, কাকরাইল, বিজয় নগর, নাইটেঙ্গেল মোড় ও ফকিরাপুল এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।

সকালে নয়াপল্টন এলাকায় গিয়ে দেখা যায়, বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের কঠোর নিরাপত্তা রয়েছে। এদিকে কার্যালয়ের দুই প্রান্তর ফকিরাপুল মোড় এবং নাইটেঙ্গেল মোড়েও অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়ন করে হয়েছে।

এছাড়া নয়া পল্টন বিএনপির কার্যালয় এলাকার শপিংমল ও দোকানপাটগুলো এখনও বন্ধ রয়েছে। রাস্তায় সাধারণ মানুষের উপস্থিতিও কম। 

এর আগে বিএনপির অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ মহিদ উদ্দিন বলেন, দুষ্কৃতকারীরা আবারও যেন কিছু না করতে পারে সেই লক্ষ্যে ইতোমধ্যে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগের রাজনৈতিক কর্মসূচিগুলো শান্তিপূর্ণ ছিল। কিন্তু গত ২৮ তারিখে একটি সহিংস হওয়ায় বিষয়টি আমাদের মাথায় আছে এবং সেভাবেই আমরা নিরাপত্তা ব্যবস্থা তৈরি করছি।