হঠাৎ সিনিয়র নেতাদের জরুরি বৈঠক

রাস্তার ধুলো নিয়ে সমালোচনায় খালেদা জিয়া ও বিএনপিনেতারা

গুলশান ২ এর রাজনৈতিক কার্যালয়ে বিএনপির সিনিয়র নেতাদের জরুরি বৈঠকঅনেকটা হঠাৎ করেই অনুষ্ঠিত হচ্ছে বিএনপির সিনিয়র নেতাদের জরুরি বৈঠক। দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের শুরুতেই রাজধানীর রাস্তা কাটা, পানির লাইন এবং ধুলোবালির প্রসঙ্গ উঠে আসে। একথা ওকথায় হাসিমুখে সরকারের সমালোচনাও করলেন নেতারা।
গুলশান ২ এর রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয় মঙ্গলবার রাত ৯টা ২৫ মিনিটে। এর আগে ঠিক ৯.২০ মিনিটে কার্যালয়ের নিচ তলায় বৈঠককক্ষে প্রবেশ করেন খালেদা জিয়া। প্রবেশের সঙ্গে সঙ্গেই সিনিয়র নেতারা দাঁড়িয়ে তাকে সালাম দেন। তিনিও উপস্থিত নেতাদের সালাম দেন।
হালকা মেরুন রঙের শাড়ি পরে আসা খালেদা জিয়া সালাম বিনিময়ের পর চেয়ারে বসার সঙ্গে সঙ্গেই বললেন, রাস্তায় এত ধুলোবালি, বড় বড় পাইপ, কাটা রাস্তা।
সঙ্গে সঙোগ কথা টেনে মুখ খুললেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী। হাত ঘুরিয়ে দেখান, এখন তো একটি রাস্তা খোলা। ১১৭ নম্বর রাস্তার দিকে ইঙ্গিত দিয়ে বলেন, ওই রাস্তা ছাড়া এখন অফিসের দিকে আসা যায় না।
খানিকটা একই সময়ে এই প্রসঙ্গে কথা বলেন দীর্ঘদিন পর বৈঠকে আসা স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, ম্যাডাম, রাস্তার বিরাট ডেভেলপমেন্ট হচ্ছে। যত বেশি ডেভেলপমেন্ট তত বেশি টাকা।
প্রসঙ্গত, রাজধানীতে ওয়াসার পানির লাইনে নতুনত্ব আনার জন্য নতুন পাইপ লাগানো হচ্ছে। এ কারণে গুলশানসহ প্রায় পুরো নগরীতেই রাস্তা কাটা রয়েছে। এ কারণে বিপুল ধুলোবালির সৃষ্টি হচ্ছে। গুলশানের বিভিন্ন সড়কের একদিক কাটা থাকলে অন্যদিকে গাড়ি চলাচল করছে।

ধীরে ধীরে বৈঠকের প্রারম্ভিক আলোচনায় অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মোশাররফ হোসেনও। হাসিখুশি থেকে টুকটাক কথা বলেন নজরুল ইসলাম খান।

এদিকে সিনিয়র নেতাদের এই বৈঠকে সাধারণ বৈঠকগুলোর মতো সব স্তরের নেতাদের ডাকা হয়নি। যুগ্ম মহাসচিব পর্যন্ত দায়িত্বশীল নেতারা বৈঠকে অংশ নেন।

দুপুরে বৈঠকের খবর প্রচারিত হওয়ার পর বিএনপিনেতারা বলেছিলেন, আজকের বৈঠক থেকে বিক্ষোভ কর্মসূচি আসার সম্ভাবনা জোরালো। সাংবাদিক শফিক রেহমানসহ বিভিন্ন ইস্যুতে কর্মসূচির সিদ্ধান্ত আসতে পারে আজ।

বৈঠকের সিনিয়র নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, কয়েকজন উপদেষ্টা, যুগ্ম মহাসচিবরা উপস্থিত ছিলেন।

/এসটিএস/ এএইচ/

 

আরও খবর পড়ুন-

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসস্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাস অবৈধ