টিসিবি ভবনের সামনে বাসদের অবস্থান

IMG-20201122-WA0027দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও ঢাকা নগরে টিসিবি (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) এর বিক্রয়কেন্দ্রের সংখ্যা বৃদ্ধির দাবিতে টিসিবি ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বাসদ (মার্কসবাদী)।

রবিবার (২২ নভেম্বর) দলটির ঢাকা নগর শাখার উদ্যোগে সকাল সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত টিসিবি ভবনের সামনে এই কর্মসূচি পালিত হয়। টিসিবি বাণিজ্য মন্ত্রণাণলের অধীনে একটি স্বায়ত্তশাসিত বাণিজ্যিক প্রতিষ্ঠান।

বিক্ষোভে বাসদের নেতারা বলেন, ‘গত ১০ বছ‌রে আট বার বাড়া‌নো হয়ে‌ছে বিদ্যুতের দাম, সাত বার বে‌ড়ে‌ছে গ্যাসের দাম, গত এক বছ‌রে দুই বার বে‌ড়ে‌ছে ওয়াসার পা‌নির মূল্য (সর্বশেষ বে‌ড়ে‌ছে ২৫ শতাংশ), নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বে‌ড়ে‌ছে ৫০ থে‌কে ১০০ শতাংশ। এই দি‌শেহারা অবস্থায় মানু‌ষের টি‌কে থাকার জন্যও ঢাকা শহ‌রে টি‌সি‌বির বিক্রয়‌কে‌ন্দ্রের সংখ্যা বাড়ানো দরকার, আরও বে‌শি নিত্যপ্রয়োজনীয় সামগ্রী যুক্ত করা দরকার।’

পার্টির নগর শাখার ইনচার্জ নাঈমা খালেদ মনিকার সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, সীমা দত্ত, পল্টন শাখার নেত্রী সুষ্মিতা সুপ্তি, মিরপুরে নেতা শহিদুল ইসলাম, কড়াইল শাখার নেতা নাজমিন আক্তার শারমিন। সভা পরিচালনা করেন রাফিকুজ্জামান ফরিদ।