বিএনপি নেতার মৃত্যুতে গণতন্ত্র মঞ্চের ক্ষোভ

ভোলায় বিএনপির মিছিলে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যু এবং বেশ কয়েকজনের আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে ৭ দলীয় ‘গণতন্ত্র মঞ্চ’। সোমবার (১ আগস্ট) রাজধানীর উত্তরায় আসম রবের বাসভবনে অনুষ্ঠিত মঞ্চের বৈঠকে শরিকগুলোর নেতারা এ মনোভাব প্রকাশ করেন। গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এ কথা জানান।

বৈঠকে জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণ অধিকার পরিষদ, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন ও গণসংহতি আন্দোলন অংশগ্রহণ করে।

সভায় এক যৌথ প্রস্তাবে নেতারা বলেন, ‘জনগণের সম্মতি ছাড়া ক্ষমতাসীন এই সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট এবং অব্যবস্থাপনার জন্য দেশের অর্থনীতি আজ চরম সংকটে। দেশের জ্বালানি নিরাপত্তা হুমকির মুখে। লোডশেডিংয়ে সারা দেশের মানুষ অতিষ্ঠ। লুটেরা সরকার আর তার দোসরদের অর্থ এবং ক্ষমতা লিপ্সার কারণে দেশ আজ  এক গভীর সংকটের দিকে ধাবিত হচ্ছে।’

সভায় উপস্থিত ছিলেন— বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জেএসডির  কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সম্পাদক শহীদুল্লাহ কায়সার, গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, সদস্য সচিব নুরুল হক নুর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি প্রমুখ।