সর্বত্র সিন্ডিকেট তৈরি করে ক্ষমতা টিকিয়ে রেখেছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ব্যাংক লোপাট ও অর্থ পাচারের অভিযোগ করে ১৬ ফেব্রুয়ারি প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে গণতন্ত্র মঞ্চ। সোমবার (১২ ফেব্রুয়ারি) গণসংহতি আন্দোলন কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের অনুষ্ঠিত সভায় এই ঘোষণা দেয় রাজনৈতিক জোটটি।

সভায় নেতারা বলেন, জনসম্মতিহীন এই সরকারের পৃষ্ঠপোষকতায় দেশের সব ক্ষেত্রে সিন্ডিকেট গড়ে উঠেছে। মূলত সরকারই এখন এক বড় সিন্ডিকেট। ফলে ক্ষমতা ব্যবহার করে একশ্রেণি অবাধ লুটপাট আর অন্যায়-অত্যাচারের রাজত্ব কায়েম করেছে।

ব্যাংকসহ আর্থিক খাতের পরিস্থিতি সংকটে নিপতিত জানিয়ে মঞ্চের নেতারা বলেন, টাকা ছাপিয়ে এখন শেষ রক্ষার চেষ্টা চলছে। সরকার ব্যাংক খাত পরিচালনার নীতি পরিবর্তনের কথা বললেও, পরিস্থিতি মোকাবিলার জন্য প্রকৃত কোনও উদ্যোগ নেয়নি। বাজার নিয়ন্ত্রণে হাঁকডাক দিলেও সিন্ডিকেটের দৌরাত্ম্য চলেছে। জনগণের পকেট হাতিয়ে নেওয়া দুর্বৃত্তদের স্বার্থ রক্ষায় কাজ করছে সরকার।

গণ-আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বিদায় করা জানিয়ে তারা বলেন, একটি অংশগ্রহণমূলক নির্বাচন ও নতুন গণতান্ত্রিক রাজনৈতিক বন্দোবস্ত প্রতিষ্ঠা ছাড়া বাংলাদেশের মানুষের কোনও মুক্তি নেই।

মঞ্চের বর্তমান সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজুসহ অনান্যরা।