ফরিদপুরে দুই শ্রমিক হত্যায় জড়িতদের গ্রেফতার দাবিতে খেলাফত মজলিসের মিছিল

ফরিদপুরে দুই শ্রমিককে পিটিয়ে হত্যার ঘটনার নিন্দা জানিয়ে এর সঙ্গে জড়িতদের গ্রেফতার  এবং তাদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। এই দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরী শাখার উদ্যোগে শুক্রবার বিক্ষোভ মিছিল হয়। মিছিলের পরব এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলের  ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ দায়ীদের গ্রেফতার ও সাজার দাবি তোলেন।

শুক্রবার (২৬ এপ্রিল)  বাংলাদেশ খেলাফত মজলিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জালালুদ্দীন আহমদ বলেন, ‘বাংলাদেশে মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টানসহ সব ধর্মের লোক একসঙ্গে বসবাস করে আসছে। মসজিদ, মাদ্রাসা ও মন্দির পাশাপাশি অবস্থান করার নজীর বাংলাদেশেই রয়েছে। কিন্তু ভারতের নির্বাচনের আগে হিন্দুদের মন্দিরে হামলা এবং এ ঘটনাকে কেন্দ্র করে দুই মুসলিম শ্রমিককে নিমর্মভাবে হত্যা ও কয়েকজনকে আহত করা হয়েছে। এটা সাধারণ ঘটনা নয়। দেশের মানুষ ধারণা করছে এতে ভারতের ইন্ধন রয়েছে। এভাবে দুই জন মানুষকে হত্যা করা কোনোভাবেই মেনে নিতে পারি না।’

ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মাওলানা শরীফুজ্জামান জসিমের সভাপতিত্বে ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন রাজীর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভে উপস্থিত ছিলেন যুগ্মমহাসচিব মুফতি শরাফত হোসাইন, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল প্রমুখ।

উল্লেখ্য, ফরিদপুর জেলার মধুখালীতে গত ১৮ এপ্রিল সন্ধ্যায় একটি মন্দিরে অগ্নিসংযোগ করা হয়। এই ঘটনার পর পাশের প্রাইমারি স্কুলের শৌচাগার তৈরির কাজে নিয়োজিত সহোদর দুই শ্রমিককে পিটিয়ে হত্যা করা হয়। প্রাইমারি স্কুলের নির্মাণ শ্রমিকরা অগ্নিসংযোগ করে থাকতে পারে বলে কথা রটিয়ে দেওয়া হলে শত শত গ্রামবাসী হামলায় যুক্ত হন। পরে পুলিশ গিয়ে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

আরও পড়ুন- ফরিদপুরে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি