বাংলাদেশের বিপক্ষে দর্শক ম্যাথুজ

শ্রীলঙ্কান অধিনায়ক ম্যাথুজচোটের কারণেই গত বছর মাঠের বাইরে দীর্ঘ সময় থাকতে হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুজকে। যে কারণে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। অথচ ত্রিদেশীয় সিরিজে অধিনায়ক হিসেবে ফিরলেও সেই চোটই তাকে ছিটকে দিয়েছে শুক্রবারের ম্যাচ থেকে! জিম্বাবুয়ের বিপক্ষে ডান হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে বাংলাদেশের বিপক্ষে খেলা হচ্ছে না লঙ্কান অধিনায়কের।

ইতোমধ্যে দল থেকে জানা গেছে তার স্ক্যান রিপোর্ট পাঠানো হয়েছে ইংল্যান্ডে। বিশেষজ্ঞ মতামতের ওপর ভিত্তি করেই পরবর্তী করণীয় ঠিক করা হবে। তাই শুক্রবার দর্শক হয়েই থাকতে হচ্ছে এই অলরাউন্ডারকে। এ প্রসঙ্গে শ্রীলঙ্কার এক কর্মকর্তা জানান, ‘আজকেই ওর স্ক্যান করানো হয়েছে। যিনি তার চিকিৎসা করছেন তার কাছে স্ক্যানের রিপোর্ট ইংল্যান্ডে পাঠানো হয়েছে। তার মতামতের পরই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

এই সময়ে ঢাকাতেই থাকবেন ম্যাথুজ। তারপরে সিদ্ধান্ত নেওয়া হবে সিরিজের পরবর্তী সময়ে তিনি ঢাকায় থাকবেন কিনা। টপ অর্ডার ব্যাটসম্যান সাদিরা সামারাবিক্রমাকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে। ম্যাথুজের বদলি হিসেবে দানুশকা গুনাথিলাকা অথবা নিরোশান দিকবিলাকে দেখা যেতে পারে। আর অধিনায়ক হিসেবে থাকতে পারেন দিনেশ চান্ডিমাল। -ক্রিকবাজ।