খেলা বিলম্বের কারণ তীব্র যানজট!

ম্যাচের শুরুটায় এমনই লেখা ছিল ক্রিকইনফোর স্কোর বোর্ডেযানজটের নগরী ঢাকা এবার বাংলাদেশের ক্রিকেটেও প্রভাব ফেললো। সোমবার এমন ঘটনাই ঘটেছে ঢাকা প্রিমিয়ার লিগে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) মোহামেডান ও কলাবাগান ক্রীড়া চক্রের মধ্যকার গুরুত্বপূর্ণ একটি ম্যাচ শুরু হওয়ার কথা ছিল সকাল ৯টায়। কিন্তু দুই দলের খেলোয়াড়রা তীব্র যানজটে রাস্তায় আটকে ছিলেন অনেকক্ষণ। আর এই কারণে খেলা শুরু হতে বিলম্ব হয়েছে ৩০ মিনিট।

ক্রিকেট ইতিহাসে এর আগে এমন ঘটেছে কিনা সেটা গবেষণার বিষয় হয়ে থাকলো। সাধারণত বৈরী আবহাওয়ার কারণে খেলা শুরু হতে বিলম্ব হতে দেখা যায়। স্কোর বোর্ডেও তখন লেখা থাকে বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতে দেরি।  অথবা ভেজা আউট ফিল্ড।  অথচ এবার স্কোর বোর্ডে লেখা হলো খেলা শুরু হতে দেরি হওয়ার কারণ যানজট!

জানা গেছে, সাভার ইপিজেড এলাকার সামনের রাস্তায় বসে থাকতে থাকতেই ম্যাচের সময় প্রায় হয়ে গিয়েছিল। পরে দুই দলের খেলোয়াড়, কর্মকর্তা ও ম্যাচ অফিশিয়ালরা বাস থেকে নেমে যার যার সুবিধামতো ভেন্যুতে পৌঁছান। এরপর মাঠে নামার প্রস্তুতি নিতে নিতেই আধাঘণ্টা পার হয়ে যায়।

এ ব্যাপারে বাংলা ট্রিবিউনকে কলাবাগানের কোচ জালাল আহমেদ চৌধুরী বলেছেন, ‘ইপিজেডের সামনে এতোই ভয়াবহ অবস্থা ছিল, আমরা যদি বসে থাকতাম তাহলে সাড়ে ১০টায় ম্যাচ শুরু করা যেত না। আমরা কেউ হেঁটে, কেউ রিক্সায় ভেন্যুতে এসেছি।’