অবসর ভাবনায় সালাহ?

মোহাম্মদ সালাহবিশ্বকাপের আগে থেকে আলোচনায় একটি নাম- মোহাম্মদ সালাহ। চ্যাম্পিয়নস লিগ ফাইনালের চোটের পর বারবার শিরোনাম হয়েছেন বিভিন্ন ইস্যুতে। এবার যে ইস্যুতে তার নামটা জড়ালো তাতে কপালের ভাঁজটা গাঢ় হওয়ারই কথা সালাহ ভক্তদের। সেটা কী? সোমবারই মিশরের হয়ে শেষ ম্যাচ খেলতে যাচ্ছেন দলটির প্রাণভোমরা!  মানে একেবারে অবসর ভাবনায় চলে গেছেন লিভারপুল তারকা।

রাশিয়ায় এমনই গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছে। অবশ্য মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন সেই ডালপালা খুব বেশি ছড়ানোর আগেই মূলটা কেটে দিয়েছে। তারা বিবৃতিতে জানিয়েছে, ‘যেসব রিপোর্ট বের হচ্ছে, সালাহ দল ছেড়ে যাচ্ছে, তা সম্পূর্ণ ভুয়া। সালাহ এখনও আমাদের সঙ্গে আছে। একই সঙ্গে ক্যাম্পে খুশিই আছে। সতীর্থদের সঙ্গে দুর্দান্তভাবে মিশছে আর দিন কাটাচ্ছে। অনুশীলনেও দুর্দান্ত করছে। তার কোনও সমস্যা নেই।’

চেচনিয়া প্রজাতন্ত্রের এই নেতার সঙ্গে ছবি তুলেই ঝামেলায় পড়ে যান সালাহযত ঝামেলা বাঁধিয়েছে চেচনিয়া প্রজাতন্ত্রের নেতা রমজান কাদিরভের সঙ্গে তার তোলা একটি ছবি। টুর্নামেন্টের আগে তোলা এই ছবি আর সালাহকে সম্মানসূচক নাগরিকত্ব দেওয়ার পর থেকেই সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। যাতে বিব্রতবোধ করছিলেন সালাহ। তবে মিশরের ফুটবল অ্যাসোসিয়েশনের ঘোষণার পর সবকিছু স্বস্তিদায়কই মনে হচ্ছে।  

এবারের বিশ্বকাপ থেকে হতাশা নিয়ে বিদায় নিতে হবে মিশরকে। সোমবার তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ সৌদি আরবের বিপক্ষে। দুটি দলই কোনও ম্যাচ জিততে পারেনি। তাই শেষ ম্যাচ তাদের কাছে আনুষ্ঠানিকতার। সালাহ হয়তো শেষ ম্যাচে জ্বলে উঠতেই চাইবেন।