এখনও আর্জেন্টিনার কোচ সাম্পাওলি

হোর্হে সাম্পাওলিআর্জেন্টাইন পত্রিকা ওলের এক রিপোর্টে সৃষ্টি হয়েছিল যত ধূম্রজাল। সাম্পাওলি অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব নিতে চাইছেন না। এমনকি তার সঙ্গে চুক্তিটিও বাদ দিতে চাইছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। এমন খবরের পর আর্জেন্টিনা ফুটবল প্রধান ক্লদিও তাপিয়া আবার নিশ্চিত করে জানালেন, সাম্পাওলিকে নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তিনি এখনও আর্জেন্টিনার কোচ।

ওলের খবরটি ছিল বিস্মিত হওয়ার মতোনই। তারা জানায়, বিশ্বকাপে দলের ব্যর্থতার পর সোমবার ফেডারেশনের সভায় প্রেসিডেন্টের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় সাম্পাওলির। সাম্পাওলি অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব নিতে প্রস্তুত নন। এই দলের দায়িত্ব বুঝিয়ে দিতে চান সহকারী কোচ লিওনেল স্কালোনিকে। তাই আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন বর্তমান চুক্তিটি বাতিল করতে চায়। অবশ্য চুক্তি বাতিল করলে ক্ষতি পূরণ দেওয়ার কথা ফেডারেশনের। আর এ নিয়ে আপোস করতেই সাম্পাওলির আইনজীবীর সঙ্গে বসতে চায় তারা। ফেডারেশন এ বছরের শেষ পর্যন্ত সাম্পাওলিকে বেতন দিতে রাজি। তবে ক্ষতিপূরণের টাকা দিতে ইচ্ছুক নয়-যার অঙ্কটা বিশাল। ৮.৬২ মিলিয়ন ডলার!

টিওয়াইসির খবর, শুক্রবার সাম্পাওলির আইনজীবী ফের্নান্দো বেরদেসকে ফেডারেশনে দেখা করতে বলা হয়েছে। এমন খবরের পর অবশ্য ফেডারেশন প্রেসিডেন্ট তাপিয়া জানালেন ভিন্ন কথা। সাম্পাওলির ভবিষ্যৎ নিয়ে তিনি সংক্ষেপে জানান, ‘সাম্পাওলি জাতীয় দলের কোচ হিসেবেই আছেন। তার চুক্তিও আছে।’