‘ওয়ার্নার তুমি প্রতারক, বিদায় হও’

0bc337c6c989bec786036d07f279ab71বল টেম্পারিংয়ে জড়িত থেকে নিষিদ্ধ হয়েছিলেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। অবশ্য এই কাণ্ড করায় আসন্ন বিশ্বকাপে অনাকাঙ্ক্ষিত কিছু যে ঘটতে যাচ্ছে তা প্রত্যাশিত ছিলোই। ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচে সেরকম পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন স্মিথ ও ওয়ার্নার। তাদের দুয়ো দিয়ে হেয় করার চেষ্টা করেছেন কিছু দর্শক। দুজনকেই বলা হচ্ছিলো ‘প্রতারক, প্রতারক’!

টস হেরে অস্ট্রেলিয়া যখন ব্যাটিংয়ে তখন ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ মাঠে নামার পরই ঘটে সেই ঘটনা। ওয়ার্নারকে দেখে একজন চেঁচিয়ে বলে উঠলেন, ‘ওয়ার্নার তুমি প্রতারকা, বিদায় হও।’

ওয়ার্নার যখন ৪৩ রানে সাজঘরে ফিরছিলেন তখনও তাকে এই দুয়োর শিকার হতে হয়েছে। এমনকি সেঞ্চুরি হাঁকানো স্মিথের বেলাতেও চলেছে একই রকম দুয়ো। স্মিথ নামার সময়, ‘প্রতারক, প্রতারক’ বলেও অনেকে চেঁচিয়েছিলেন।

এসব দুয়ো অবশ্য স্মিথের কানে গেছে ঠিকই, কিন্তু তিনি লক্ষ্যে থেকেছেন অবিচল। ম্যাচের পর তিনি বলেছেন, ‘আমি কিছু শুনেছি। তবে সেসব আমাকে ছুঁতে পারেনি। আমি শুধু মাথা উঁচু করে এগিয়ে গেছি, নিজের কাজ করে গেছি। এটা আমাকে বিব্রত করতে পারেনি।’-ইয়াহু ক্রিকেট।