চলে যেতে হচ্ছে মিকি আর্থারকে

চলে যেতে হচ্ছে মিকি আর্থারকে। সরফরাজ আহমেদকে নেতৃত্ব থেকে সরিয়ে পাকিস্তানে আরও কিছু দিন কোচিং করার ইচ্ছে ছিল মিকি আর্থারের। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তার কর্মপরিকল্পনায় অবশ্য রাজি হয়নি। চুক্তি নবায়ন না হওয়ায় তাকে সরে যেতে হচ্ছে হেড কোচের পদ থেকে।

বিশ্বকাপে প্রত্যাশা মতো ফল না হওয়াতে সমালোচিত হয়েছেন মিকি আর্থার। পূর্বেই শোনা গিয়েছিল আর্থারকে হয়তো আর রাখবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে চাকরিচ্যুত না করে মেয়াদ না বাড়ানোর পক্ষেই ছিল তারা।

বুধবার বিবৃতিতে তারা জানালো, হেড কোচের সঙ্গে আর চুক্তি বাড়াচ্ছে না তারা। একই সঙ্গে বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেইনার লুডেনের সঙ্গেও চুক্তি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

বিবৃতিতে তারা আরও জানায়, ‘পিসিবির ক্রিকেট কমিটি শুক্রবার সর্বসম্মতিক্রমে এই পরিবর্তনের পক্ষে ছিলেন। কমিটির সুপারিশগুলো পিসিবি চেয়ারম্যান এহসান মানির সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

পিসিবি আরও জানিয়েছে, অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থাকায় শিগগির নতুন নিয়োগ প্রক্রিয়া শুরু করে দিবে তারা।

পূর্বের চুক্তি অনুযায়ী মিকি আর্থারসহ কোচিং স্টাফদের মেয়াদ ছিল আগামী ১৫ আগস্ট পর্যন্ত। সে হিসেবে আর এক সপ্তাহ চাকরি আছে তাদের। এর পরেই বিদায় বলতে হবে পিসিবিকে।

তবে আর্থার আরও দুই বছরের সময় চেয়েছিলেন। একই সঙ্গে বিশ্বকাপ পরবর্তী মূল্যায়ন রিপোর্টও তার কাছে চেয়েছিল পিসিবি। যদিও তার কর্মপরিকল্পনায় খুব বেশি সন্তুষ্ট নয় বোর্ড।–ক্রিকইনফো।