‘হাথুরুসিংহের কাছে নিশ্চয়ই জাদুর কাঠি আছে’

রাসেল ডমিঙ্গোর স্থলাভিষিক্ত হয়েছেন বাংলাদেশ দলের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আগামী দুই বছরের জন্য তিন ফরম্যাটে হেড কোচের দায়িত্ব পালন করবেন তিনি। দ্বিতীয় দফায় বাংলাদেশ দলের সঙ্গে হাথুরুসিংহের অন্তর্ভুক্তি নিয়ে নানামুখী নেতিবাচক ও ইতিবাচক মন্তব্য ভেসে বেড়াচ্ছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন তার অন্তর্ভুক্তি নিয়ে ইতিবাচক কথাই বললেন!

প্রথম দফায় হাথুরুসিংহে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ দলের কোচ ছিলেন। প্রথমবার দায়িত্ব নেন ২০১৪ সালের মে মাসে। এরপর গোটা দলের খোলনলচেই পাল্টে দিয়েছিলেন। তার অধীনে পারফরম্যান্সের উন্নতি হয়েছিল সাকিব, তামিম, মুশফিক, মাশরাফিদের।

২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরের পর অন্তর্দ্বন্দ্বের জেরে সম্পর্ক ছিন্ন করা হয় তার সঙ্গে। তারপরও নতুন করে হাথুরুর সঙ্গেই গাঁটছড়া বেঁধেছে বিসিবি। নতুন চুক্তিতে আগামী ২০ ফেব্রুয়ারি তার ঢাকায় আসার কথা।

শনিবার চট্টগ্রামের বিপক্ষে টানা সপ্তম জয় তুলে নেওয়ার পর সংবাদ সম্মেলনে এসেছিলেন মোহাম্মদ সালাউদ্দিন। ক্রিকেটে হাথুরুসিংহের অন্তর্ভুক্তির ব্যাপারে এই হেড কোচ বলেন, ‘আমার কাছে মনে হয়, আমরা যেভাবে হাথুরুসিংহেকে চেয়েছি, তার কাছে নিশ্চয়ই অনেক জাদুর কাঠি আছে। কারণ তা না হলে আসলে এভাবে আমরা... কেউ একজন হঠাৎ করে চলে গেছে, তাকে আবার আমরা জোর করে আনছি। নিশ্চয়ই জাদুর কাঠি কিছু আছে। আপনারাই ভালো বলতে পারবেন, আমি জানি না। তবে নিশ্চয়ই সবাই আশা করছে, তিনি অনেক ভালো ফল আনবেন।’