প্রথম ওয়ানডেতে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড

প্রথম ওয়ানডেতে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের নাকের পানি চোখের পানি এক করে ছাড়লো ভারত। তাদের ৬ উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

যেখানে টসে হেরে ব্যাট করে ১৯০ রানেই গুটিয়ে গেছে কিউইদের ইনিংস। যদিও কিউইদের এই পুঁজি অল্পতেই আটকে যেতে পারতো। কিন্তু ওপেনিংয়ে নামা টম ল্যাথাম দশম ব্যাটসম্যান হিসেবে পুরো ইনিংস ব্যাট চালিয়ে এক প্রকার লজ্জা থেকেই বাঁচালেন কিউইদের। যেখানে অপরাজিত ছিলেন ৭৯ রানে। তাকে শেষ দিকে যোগ্য সঙ্গ দিয়েছেন টিম সাউদি। ৪৫ বলে ৬ চার ও ৩ ছয়ে বিদায় নেওয়ার আগে করেন ৫৫ রান। আর তাতেই ৪৩.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯০ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

যদিও কিউদের একসময় স্কোর ছিল ৬৫ রানে ৭ উইকেট। সেখান থেকে একাই কিউইদের ধ্বংস স্তুপ থেকে টেনে তুলতে থাকেন টম ল্যাথাম। সার্বিকভাবে দশম হলেও কিউইদের হয়ে অনন্য অর্জনই করেছেন তিনি। কারণ কিউইদের ইতিহাসে আগে এভাবে পুরো ইনিংস ব্যাট করার সুযোগ পাননি আর কেউই!

ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন অমিত মিশ্র ও হার্দিক পান্ডিয়া। দুটি করে নেন কেদার যাদব ও উমেশ যাদব।

জবাবে খেলতে নেমে ৩৩.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। যেখানে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বিরাট কোহলি। এই রানে অপরাজিতও ছিলেন তিনি। এছাড়া ধোনি ২১ রানে আউট হন।  

 /এফআইআর/