সাকিবের দুই উইকেট

সাকিব পেলেন প্রথম উইকেট (ফাইল ফটো)দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের সফর শেষ হতে যাচ্ছে দ্বিতীয় টি-টোয়েন্টি দিয়ে। রবিবার পচেফস্ট্রুমে শুরু হয়েছে দুই দলের ২০ ওভারের শেষ ম্যাচ। টস জিতে যেখানে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। প্রথম ওভারে বল হাতে নেন সাকিব আল হাসান। পরে বল হাতে নেন তাসকিন আহমেদ। প্রথম দুই ওভারেই ২৩ রান তোলে দক্ষিণ আফ্রিকা। তবে তৃতীয় ওভারেই সাকিবের বল পায়ে লেগে স্টাম্প ভেঙে দেয় মাংগালিসা মোসেহলের (৫)। বাঁহাতি স্পিনার তার পরের ওভারে স্বাগতিক অধিনায়ক জেপি ডুমিনিকেও (৪) বোল্ড করেন। ৬ ওভারে ২ উইকেটে প্রোটিয়াদের স্কোর ৪৫ রান।

এক মাসেরও বেশি সময় ধরে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচসহ নবম ম্যাচে খেলছে তারা। কিন্তু একটিও জয়ের স্বাদ পায়নি। একপেশে লড়াইয়ে দুই টেস্ট ও তিন ওয়ানডেতে হেরে গেছে তারা। শুধু প্রথম টি-টোয়েন্টিতে যা একটু লড়াই দেখা গেছে বাংলাদেশের। কিন্তু হেরে যায় ২০ রানে। টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কায় তারা। তবে শেষটা রাঙাতে চান সাকিবরা।

অধরা জয়ের দেখা পাওয়ার এই ম্যাচে দলে একটি পরিবর্তন। শফিউল ইসলামের জায়গায় এসেছেন লিটন দাস। প্রোটিয়া দলে দুটি পরিবর্তন- কুইন্টন ডি ককের জায়গায় উইকেটরক্ষক ব্যাটসম্যান মাংগালিসো মোসেহলে, আর ডেন প্যাটারসনকে বাদ রেখে আনা হয়েছে ডোয়াইন প্রিটোরিয়াসকে।