টানা তিন জয়ে আবাহনীর পাশে রূপগঞ্জ

রূপগঞ্জের হয়ে দারুণ বল করেছেন শহীদ (ফাইল ছবি)টানা তৃতীয় জয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনী লিমিটেডকে ধরে ফেললো লিজেন্ডস অব রূপগঞ্জ। ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে শীর্ষে দুই দল। অবশ্য নেট রান রেটে পিছিয়ে রূপগঞ্জের এ ক্লাব।

শুক্রবার সাভারে ৭ উইকেটে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে রূপগঞ্জ। টস জিতে ফিল্ডিং নিয়ে তারা প্রতিপক্ষকে ১৭৮ রানে অলআউট করে। মিজানুর রহমান সর্বোচ্চ ৬৩ রান করেন। মোহাম্মদ শহীদ ও আসিফ হাসান ৪টি করে উইকেট নিয়ে রূপগঞ্জের টার্গেট সহজ রাখেন।

আব্দুল মজিদের অপরাজিত ৯৪ রানে ৩৭.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় রূপগঞ্জ। ৩ উইকেটে তারা করে ১৮৩ রান।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। মিরপুরে আগে ব্যাট করতে নেমে তানভির ইসলামের বাঁহাতি স্পিনে ৪৫.৪ ওভারে ১৮১ রানে অলআউট হয় মোহামেডান। তাদের ওপেনার জনি তালুকদার সর্বোচ্চ ৫৫ রান করেন। তানভির ৪টি উইকেট নিয়ে খেলাঘরের সফল বোলার ও ম্যাচসেরা।

অমিত মজুমদার ও আল মেনারিয়ার হাফসেঞ্চুরিতে ৪১.৩ ওভারে ৪ উইকেটে ১৮২ রান করে খেলাঘর। ৭৬ রান করেন অমিত। আর ৫৪ রানে অপরাজিত ছিলেন মেনারিয়া।

১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে খেলাঘর।

টানা দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফতুল্লায় কলাবাগান ক্রীড়া চক্রকে তারা হারিয়েছে ৭৩ রানে। এই জয়ে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে তারা।

টস জিতে শেখ জামালকে ব্যাটিংয়ে পাঠায় কলাবাগান। ব্যাটসম্যানরা খুব বেশি সুবিধা করতে পারেনি। তবে রাকিন আহমেদ (৭১), পিনাক ঘোষ (৪৯) ও তানবির হায়দারের অপরাজিত ৬১ রানে লড়াকু স্কোর করে শেখ জামাল। ৪৯.৫ ওভারে ২৬৩ রানে অলআউট হয় তারা।

লক্ষ্যে নেমে ইলিয়াস সানির স্পিনে ভরাডুবি হয় কলাবাগানের ব্যাটিং লাইনআপের। তাইবুর রহমান ও মুক্তার আলী দুজনের ব্যাটেই আসে ৫১ রান। ইলিয়াস নেন ৪ উইকেট। ৪৭.৩ ওভারে ১৯০ রানে অলআউট হয় কলাবাগান।