অবশেষে সুযোগ মিললো তুষার ইমরানের

তুষার ইমরানঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে অবশেষে জাতীয় দলে ফেরার পথ তৈরি হলো তুষার ইমরানের। চলতি মাসের শেষ সপ্তাহে শ্রীলঙ্কা ‘এ’ দল বাংলাদেশ সফরে আসছে। এই সিরিজে বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াডে সুযোগ পেয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান করা এই ব্যাটসম্যান।

তুষারকে ক্রিকেট লম্বা ফরম্যাটের দলে ফেরানোর জোর দাবি অনেক দিন থেকেই। এর প্রথম ধাপ হিসেবে নির্বাচকরা তাকে অন্তর্ভূক্ত করে নিলেন ‘এ’ দলে। এখানে ভালো করলে জাতীয় দলের পথটা উন্মুক্ত হয়ে যাবে ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যানের।

তুষারের সঙ্গে ‘এ’ দলের স্কোয়াডে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে জায়গা না পাওয়া বিস্ফোরক ব্যাটসম্যান সৌম্য সরকার ও সাব্বির রহমান। মোসাদ্দেক হোসেন ক্যারিবিয়ান সফরে স্ট্যান্ডবাই থাকলেও তাসকিন আহমেদে ও এনামুল হক কোথাও নেই!

জাতীয় দলের সৌম্য-মোসাদ্দেক-সাব্বিরের তাই চ্যালেঞ্জ ‘এ’ দলের ক্রিকেটার হিসেবে লঙ্কান ‘এ’ দলের বিপক্ষে সিরিজটাতে ভালো কিছু করার।

তরুণ ক্রিকেটারদের নিয়েই দল গঠন করেছে বিসিবি। সোমবার ঘোষিত হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচের দল। এই দলে বেশিরভাগেরই কোনও না কোনও ফরম্যাটে জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা আছে।

আগামী ২৩ জুন বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা ‘এ’ দল। এরপর ২৬ জুন থেকে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে কক্সবাজারে শুরু হবে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম চার দিনের ম্যাচ। চার দিনের তিনটি ম্যাচ শেষে তিনটি ওয়ানডে খেলবে তারা। ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সিলেটে। শুরু হবে ১৭ জুলাই।

১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল:

সাদমান ইসলাম, সৌম্য সরকার, মিজানুর রহমান, আফিফ হোসেন, সাব্বির রহমান, শরিফুল ইসলাম, সাইফউদ্দিন, নাঈম হাসান, রিশাদ আহমেদ, সাইফ হাসান, জাকির হোসেন, তুষার ইমরান, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি, মোসাদ্দেক হোসেন।