ওয়ানডে বলেই আশাবাদী এনামুল

ওয়েস্ট ইন্ডিজের পথে বিমানে মোস্তাফিজের সঙ্গে এনামুলদুই ম্যাচের টেস্ট সিরিজ ছিল দুঃস্বপ্নের মতো। প্রথম টেস্ট ইনিংস ব্যবধানে হারের পর দ্বিতীয় টেস্ট বাংলাদেশ হেরেছে তিন দিনে। ওয়েস্ট ইন্ডিজ সফরে এবার ওয়ানডে সিরিজের চ্যালেঞ্জ। তিন ম্যাচের সিরিজ খেলতে দলের সঙ্গে যোগ দেওয়া এনামুল হক বিজয়ের আশা, প্রিয় ফরম্যাটে জ্বলে উঠবে লাল-সবুজের দল।

২২ জুলাই শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের প্রস্তুতি এরই মধ্যে শুরু করেছেন ক্রিকেটাররা। টেস্ট সিরিজ শেষে একদিন বিশ্রামের পর সোমবার জ্যামাইকার স্যাবাইনা পার্কে অনুশীলন করেছে বাংলাদেশ।

অনুশীলন শেষে সংবাদ মাধ্যমকে এনামুল বলেছেন, ‘টেস্ট সিরিজ শেষ, এখন ওয়ানডেতে নতুন করে শুরু করতে হবে আমাদের। প্রস্তুতি ঠিকমতো হলে জয়ের সুযোগ তৈরি হবে। এখন সাদা বলের খেলা, আর বাংলাদেশ দল এই ফরম্যাটে সব সময় ভালো করে। সবাই নিজেকে ফিরে পাওয়ার চেষ্টা করছে। আশা করি, ওয়ানডে সিরিজে ভালো কিছু হবে।’

টেস্ট দলে ছিলেন না এনামুল। ঢাকা থেকে দীর্ঘ সফর করে এই ওপেনার ছাড়াও দলের সঙ্গে যোগ দিয়েছেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার, নাজমুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। সোমবার মধ্যরাতে রওনা দিয়ে বুধবার ওয়েস্ট ইন্ডিজ পৌঁছানোর কথা ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজার।

এনামুল জানালেন, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়াই তাদের জন্য এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ, ‘আজ (সোমবার) ওয়ানডে স্কোয়াডের প্রথম অনুশীলন হয়েছে। প্রথমে ফিল্ডিং সেশন ছিল, এরপর নেট সেশন। এখানে ভীষণ গরম। আমরা অবশ্য গরমের সঙ্গে মানিয়ে নিয়েই অনুশীলন করেছি।’