বিধ্বংসী সাব্বিরে সিলেটের ১৯৪

সাব্বির রহমান ৫১ বলে করেছেন ৮৫ রানঅবশেষে দেখা মিললো সাব্বির রহমানের বিধ্বংসী রূপের। ভালো শুরু করেও ইনিংস লম্বা করতে না পারার আক্ষেপ জুড়ালেন তিনি রংপুর রাইডার্সের ওপর দিয়ে ঝড় বইয়ে। তার ৫১ বলে খেলা ৮৫ রানের টর্নেডো ইনিংসে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে সিলেট সিক্সার্স ৪ উইকেটে করেছে ১৯৪ রান।

চলতি বিপিএলে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এর আগে খুলনা টাইটানসের বিপক্ষে ঢাকার করা ১৯২ ছিল সর্বোচ্চ ইনিংস। সিলেটের এই বিশাল সংগ্রহের পেছনে সবচেয়ে বড় অবদান সাব্বিরের। ব্যর্থতার বৃত্ত ভেঙে অসাধারণ ইনিংস খেলে জাতীয় দলের নির্বাচকদের বার্তা দিয়ে রাখছেন তিনি। ওপেনিংয়ে নেমে ৫১ বলে খেলেছেন ৮৫ রানের চমৎকার ইনিংস। রংপুরের বোলারদের ওপর ঝড় বইয়ে ৫ বাউন্ডারির সঙ্গে মেরেছে ৬টি বিশাল ছক্কা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চমৎকার ব্যাটিংয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের দ্বিতীয় সেঞ্চুরির সঙ্গে এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরির সম্ভাবনাও জাগিয়েছিলেন সাব্বির। কিন্তু শফিউল ইসলামের বলে লং অফে ধরা পড়েন রাইলি রোসের হাতে। তার আগেই অবশ্য খেলে যান এবারের বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।

সিলেটের স্কোর ২০০’র কাছাকাছি যাওয়ার পথে বড় ভূমিকা আছে নিকোলাস পুরানের। পাঁচ নম্বরে নেমে ২৭ বলে খেলেছেন হার না মানা ৪৭ রানের ইনিংস। ঝড়ো ব্যাটিংয়ে ৪ বাউন্ডারির সঙ্গে হাঁকিয়েছেন ৩ ছক্কা। এছাড়া লিটন দাস ১১, আফিফ হোসেন ১৯ ও ডেভিড ওয়ার্নার ১৯ রান করে অবদান রেখেছেন।

সাব্বিরের তাণ্ডব চালানোর দিনে রংপুরের সবচেয়ে সফল বোলার মাশরাফি। এই পেসার ৩১ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। একটি উইকেট নিয়েছেন শফিউল ইসলাম।