রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনালে দোলেশ্বর

ম্যাচসেরা হয়েছেন ফরহাদ রেজা (ফাইল ছবি)বৃষ্টির কারণে একদিন পর মুখোমুখি হয় গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এই ম্যাচটি জিতেছে বিকেএসপির কাছে সুপার ওভারে হেরে শুরু করা দোলেশ্বর। এতে ‘ডি’ গ্রুপের তিন দলই একটি করে জয়ে পায় সমান দুটি করে পয়েন্ট। কিন্তু রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে দোলেশ্বর।

গ্রুপের শেষ ম্যাচে গাজী গ্রুপকে ৩ উইকেটে হারিয়ে শেষ চারে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সঙ্গে সেমিফাইনাল প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত করেছে দোলেশ্বর। ফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার সন্ধ্যায় মিরপুরে মুখোমুখি হবে তারা।

বৃহস্পতিবার শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় দোলেশ্বর। ৬ উইকেটে ১৪৫ রান করে গাজী গ্রুপ। এতে সেমিফাইনালে যেতে ১৮ ওভারেই লক্ষ্য পূরণ করতে হতো দোলেশ্বরকে। ফরহাদের ব্যাটিং ঝড়ে এই চ্যালেঞ্জ মোকাবিলায় সফল হয়েছে তারা। ১৮ ওভারে ৭ উইকেটে ১৪৬ রান করে দলটি।

ব্যাটিংয়ে শুরুটা ভালোই করেছিল গাজী গ্রুপ। মেহেদী হাসান ও ওয়ালিউল করিমের ওপেনিং জুটিতে আসে ৫১ রান। অবশ্য ৬৬ রান করতেই তিন উইকেট হারিয়ে তাদের ছন্দপতন হয়।

তবে চতুর্থ উইকেটে অধিনায়ক শামসুর রহমান ও তৌহিদ তারেকের ৫৬ রানের জুটি গড়ে প্রতিরোধ। মেহেদী ২৪ বলে সর্বোচ্চ ৩৯ রান করেন। শামসুরের ব্যাটে আসে ৩০ বলে ৩৬ রান।

দোলশ্বেরের পক্ষে ফরহাদ ও আরাফাত সানি দুটি করে উইকেট নেন। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হয়েছেন দোলেশ্বর অধিনায়ক ফরহাদ।

১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই হোঁচট খায় দোলেশ্বর। ১ রানে প্রথম উইকেট হারানো দলটির পঞ্চম ব্যাটসম্যান ফেরেন ৭৩ রানে। এরপর ফরহাদের সঙ্গে সৈকত আলীর ৫১ রানের জুটি আশা জাগায়। দোলেশ্বর অধিনায়ক ১৫ বলে তিনটি করে চার ও ছয়ে ৩৬ রান করেন। ২১ বলে দুটি ছয়ে ২৮ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সৈকত। দোলেশ্বরের অসাধারণ জয়ে ২৫ বলে চারটি চার ও এক ছয়ে ৩২ রানে অবদান রাখেন ফরহাদ হোসেন।

গাজী গ্রুপের আবু হায়দার ও রায়হান উদ্দিন ২টি করে উইকেট নেন।

শুক্রবার বেলা ২টায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টিতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দ্বিতীয় সেমিফাইনালে দোলেশ্বর ও প্রাইম ব্যাংক খেলবে সন্ধ্যা সাড়ে ৬টা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হতে যাওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন।