রেলিগেশন লিগে ব্রাদার্সকে হারালো উত্তরা

উত্তরা-ব্রাদার্সের সংক্ষিপ্ত স্কোরপরের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলার আশা টিকিয়ে রাখার লড়াইয়ে দারুণ শুরু হলো উত্তরা স্পোর্টিং ক্লাবের। মঙ্গলবার রেলিগেশন লিগের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ১৮৮ রানে হারিয়েছে তারা।

তিন দলের রেলিগেশন লিগের অন্য দল বিকেএসপির বিপক্ষে উত্তরা খেলবে আগামী বৃহস্পতিবার।

সাভারে টস জিতে ফিল্ডিং নেয় ব্রাদার্স। প্রথমে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে শানাজ আহমেদের সেঞ্চুরি এবং আনিসুল ইসলাম ইমন ও মোহাইমেনুল খানের ফিফটিতে ৬ উইকেটে ৩১৩ রান করে উত্তরা। তারপর দুর্দান্ত বোলিংয়ে মোহামেইনুল বিধ্বস্ত করেন ব্রাদার্সকে। ২৯.২ ওভারে তাদের ১২৫ রানে গুটিয়ে দিতে ৫ উইকেট নেন এই অফস্পিনার।

৯ রানে প্রথম উইকেট হারায় উত্তরা। আনিসুল ও শানাজের ১৩৫ রানের দুর্দান্ত জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। ৬৮ বলে ৬৪ রান করে আনিসুল বিদায় নিলেও উত্তরা দাপট ধরে রাখে শানাজের সঙ্গে মোহাইমেনুলের ৬৯ রানের জুটিতে।

১০৬ বলে ১২ চার ও ২ ছয়ে ১১৪ রানে আউট হন শানাজ। ৬৬ রান করেন মোহাইমেনুল। শানাজের দারুণ সেঞ্চুরিকে তিনি ছাপিয়ে যান বল হাতে নিয়ে। ১০ ওভারে মাত্র ৩৮ রান দিয়ে ৫ উইকেট নেন মোহাইমেনুল। ম্যাচসেরা হয়েছেন তিনিই।

ব্রাদার্সের পক্ষে জাহিদুজ্জামান সর্বোচ্চ ৪২ রান করেন। মোহাইমেনুলের পাশাপাশি ৩ উইকেট নিয়ে ব্রাদার্সের ব্যাটিং বিপর্যয়ে বড় অবদান রাখেন সাজ্জাদ হোসেন।

অবশ্য হেরেও রেলিগেশন লিগের শীর্ষে আছে ব্রাদার্স। ১২ ম্যাচে ৬ পয়েন্ট তাদের। সমান খেলে একই পয়েন্ট নিয়েও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে উত্তরা। এক ম্যাচ কম খেলে ৫ পয়েন্ট নিয়ে তিনে বিকেএসপি।