ভারতের বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই পান্ত-রাইডু

ঋষভ পান্ত ও আম্বাতি রাইডুগত সোমবার ১৫ জনের বিশ্বকাপ দল ঘোষণা করে ভারত। সবার কাছে এই দল গ্রহণযোগ্য হয়নি। ঋষভ পান্ত ও আম্বাতি রাইডুকে না নেওয়ার সিদ্ধান্ত ছড়ায় উত্তাপ। সেটা কমাতেই হয়তো তিনজনের স্ট্যান্ডবাইয়ের তালিকায় তাদের নাম অন্তর্ভুক্ত করলো ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। অন্যজন হলেন নতুন মুখ পেস বোলার নভদীপ সাইনি।
বুধবার পিটিআইকে বোর্ডের একজন সিনিয়র কর্মকর্তা জানায়, ‘ঠিক আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির মতো আমাদের তিনজন স্ট্যান্ডবাই আছে। ঋষভ পান্ত ও আম্বাতি রাইডু প্রথম ও দ্বিতীয় স্ট্যান্ডবাই, বোলার হিসেবে ব্যাকআপ থাকবে সাইনি। যদি কেউ চোট পায় এবং দরকার হয়, তাহলে এই তিনজনের একজন যাচ্ছেন দলের সঙ্গে।’

পান্ত ও রাইডুকে বাদ দেওয়ার কড়া সমালোচনা করছেন সাবেক ক্রিকেটাররা। পান্তকে না রাখার সিদ্ধান্তে হতবাক হয়েছেন সুনীল গাভাস্কার। এটাকে পাগলামি বলেছেন সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন। গৌতম গম্ভীর প্রশ্নবিদ্ধ করেছেন রাইডুকে বাদ দেওয়ার সিদ্ধান্তকে।

ভারতের বিশ্বকাপ দলের সঙ্গে ইংল্যান্ড যাচ্ছেন খলিল আহমেদ, আবেশ খান ও দীপক চাহার। তারা কেবল নেট বোলার হিসেবে দলে থাকবেন। স্ট্যান্ডবাইয়ের তালিকায় না থাকলেও ম্যানেজমেন্ট প্রয়োজন মনে করলে তাদের মাঠে নামালেও নামাতে পারে।

আগামী ৫ জুন সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হবে ভারতের বিশ্বকাপ মিশন। টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি