কোচকে ভুল প্রমাণ করতে দৃঢ়প্রতিজ্ঞ ওয়াহাব

ওয়াহাব রিয়াজগত বছরের এপ্রিলে ওয়াহাব রিয়াজের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন মিকি আর্থার। কোচের ধারণা যে ভুল, পাকিস্তানের পেসার সেটাই প্রমাণ করতে চান এবারের বিশ্বকাপে।

২০১৭ সালের জুনে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি জয়ের ম্যাচে সবশেষ ওয়ানডে খেলেন ওয়াহাব। এরপর তার নৈতিকতা নিয়ে প্রশ্ন তোলেন মিকি আর্থার, একই সঙ্গে তিনি ম্যাচ জেতাতে পারেন না বলে মন্তব্য করেন।

কোচের কাছে সমালোচিত সেই ওয়াহাবই বিশ্বকাপ দলে জায়গা পেয়ে গেলেন অপ্রত্যাশিতভাবে। ২৩ জনের সম্ভাব্য বিশ্বকাপ দলে তো নাম ছিলই না, ইংল্যান্ড সিরিজের ১৭ জনের দলেও ছিলেন না এই বাঁহাতি পেসার।

আচমকা ডাক পেয়ে রোমাঞ্চিত ওয়াহাব। পাকিস্তান কাপে ৫০ ওভারের টুর্নামেন্টে ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে খাইবার পাখতুনখাওয়াকে শিরোপা জেতানোর পর আত্মবিশ্বাসী এই পেসার, ‘আমি কতটা যন্ত্রণার মধ্যে দিয়ে গেছি সেটা বলে বুঝাতে পারবো না, কিন্তু আমি অতীত নিয়ে পড়ে থাকতে চাই না। এটা এখন অতীত।’

ইংল্যান্ড যাওয়ার আগে ওয়াহাব জানান, নির্বাচকদের আস্থার প্রতিদান দিবেন তিনি, ‘বিশ্বকাপে আমরা কী করতে যাচ্ছি সেটাই এখন বড় কথা। খেলোয়াড়দের কাছে সেরা ফল বের করে আনাই কোচের দায়িত্ব এবং ম্যাচ জেতাতে পারে এমন খেলোয়াড় তিনি চান। আমিও দলে থাকতে চেয়েছিলাম, কিন্তু পার্থক্য হলো দুই বছর (আন্তর্জাতিক) ক্রিকেটের বাইরে ছিলাম। এখন আমি দলে, তাকে (আর্থার) ভুল প্রমাণ করে আমি আমার সুযোগের সদ্ব্যবহার করতে চাই।’ ক্রিকইনফো