৭ উইকেট নিয়ে অ্যাকারম্যানের টি-টোয়েন্টি রেকর্ড (ভিডিও)

কলিন অ্যাকারম্যানলিস্টারশায়ার ফক্সেস অধিনায়ক কলিন অ্যাকারম্যান বুধবার টি-টোয়েন্টিতে নতুন বোলিং রেকর্ড গড়েছেন। টি-টোয়েন্টি ব্লাস্টে বার্মিংহাম বিয়ার্সের বিপক্ষে দলকে জেতাতে ১৮ রান দিয়ে নিয়েছেন ৭ উইকেট।

৮ বছরের পুরনো রেকর্ড ভেঙেছেন এই দক্ষিণ আফ্রিকান অফ স্পিনার। ২০১১ সালের জুলাইয়ে গ্ল্যামরগনের বিপক্ষে সমারসেট অলরাউন্ডার আরুল সুপ্পিয়াহকে ৫ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট।

এই ফরম্যাটে অ্যাকারম্যানের আগের সেরা বোলিং ফিগার ছিল ২১ রানে ৩ উইকেট। লিস্টারশায়ারের বিপক্ষে ৫৫ রানের জয়ে দুই ওভারের মধ্যেই ৭ উইকেটে ৬টি নেন ২৮ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার।

বার্মিংহাম ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামলে তৃতীয় ওভারে বল হাতে নেন তিনি। শুরুতেই ১০ রানে মাইকেল বারগ্রেসকে ফেরান। বল হাতে বড় তাণ্ডব চালান ইনিংসের ১৪ ও ১৬তম ওভারে। প্রতিপক্ষের স্কোরবোর্ডের চেহারা পাল্টে দেন তিনি, ৩ উইকেটে ১১৮ রানে থাকা দলটির ১৩৪ রানেই নেই ৯ উইকেট। অ্যাকারম্যানের শেষ ৬ শিকার হলেন উইল রোডস, লিয়াম ব্যাংকস, অ্যালেক্স থমসন, স্যাম হেইন, হেনরি ব্রুকস ও জিতান প্যাটেল।

এমন রেকর্ড ভাঙা বিশ্বাসই করতে পারছেন না অ্যাকারম্যান। তিনি বলেছেন, ‘লক্ষ-কোটি বছরেও না (বোলিং রেকর্ড গড়ার প্রত্যাশা করেছিলাম কিনা)। আমি ব্যাটিং অলরাউন্ডার। এখনও বুঝতে পারছি না কী হলো। বোলারদের জন্য ম্যাচটি তৈরি করে দিতে দলের সেরা অলরাউন্ড পারফরম্যান্স ছিল এটা।’ প্রতিপক্ষ অধিনায়ক জিতান, ‍যিনি নিজেও অফ স্পিনার। তার কাছ থেকেও প্রশংসা পেলেন অ্যাকারম্যান, ‘এটা ছিল অসাধারণ পারফরম্যান্স। সে যেমন স্পিন পাচ্ছিল বলে এবং তার যে উচ্চতা, তাতে ব্যাটসম্যানদের জন্য পারফর্ম করা কঠিন হচ্ছিল। কিন্তু সে যে দুর্দান্ত বোলিং স্পেল করেছে, সেটা না বলে উপায় নেই।’

এর আগে হ্যারি সুইন্ডেলস ও লুইস হিলের হাফসেঞ্চুরিতে ৬ উইকেটে ১৮৯ রান করে লিস্টারশায়ার।