জাতীয় লিগে তরুণ পেসার রুয়েলের রেকর্ড

৮ উইকেট শিকার করা বল হাতে রুয়েল মিয়াহতাশার ইন্দোর টেস্টে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি বলা যায় আবু জায়েদ রাহীর দারুণ বোলিং। কোহলি-রোহিত সহ ভারতের চার উইকেট শিকার করা রাহীর মতোই সিলেটের আরেক ক্রিকেটার জ্বলে উঠলেন জাতীয় লিগে। তরুণ পেসার রুয়েল মিয়া ৮ উইকেট নিয়ে গড়লেন নতুন রেকর্ডও।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে রুয়েলের তোপে চট্টগ্রাম অলআউট হয়ে গেছে মাত্র ১০৬ রানে। তাসামুল হক ও অধিনায়ক ইরফান শুক্কুর যা একটু প্রতিরোধের চেষ্টা করেছেন। দু্জনেরই অবদান ২১ রান। জবাবে ৫ উইকেটে ১৮৬ রানে প্রথম দিন শেষ করেছে সিলেট। অমিত হাসান (৫৫) ও অধিনায়ক অলক কাপালির (৪১) দৃঢ়তা সিলেটকে বড় লিডের পথে নিয়ে যাচ্ছে।

১৮ বছর বয়সী বাঁহাতি পেসার রুয়েলের মাত্র ২৬ রানে শিকার ৮ উইকেট। ২০১২ সালে রংপুরের বিপক্ষে ঢাকা মেট্রোর তালহা জুবায়েরও এক ইনিংসে ৮ উইকেট নিয়েছিলেন। তবে তালহা খরচ করেছিলেন ৩৫ রান।

শনিবার দ্বিতীয় স্তরের অন্য ম্যাচে ছিল ব্যাটসম্যানদের দাপট। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ৩৩৮ রানে প্রথম দিন শেষ করেছে বরিশাল। সর্বোচ্চ ১৪১ রান এসেছে ফজলে মাহমুদের ব্যাট থেকে। ওপেনার শাহরিয়ার নাফীসের অবদান ৪৪ রান। দিনশেষে সালমান হোসেন ৬৯ ও মঈন খান ৩৮ রানে অপরাজিত। ঢাকা মেট্রোর পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ ও আসিফ হাসান।