তিন ফিফটিতে লিড নেওয়ার পথে খুলনা

অপরাজিত ফিফটিতে দিন শেষ করেছেন সোহান ও তুষার (ডানে)খুলনায় ঢাকাকে ২৭৯ রানে গুটিয়ে দিয়ে প্রথম ইনিংসে বড় লিড নেওয়ার পথে স্বাগতিকরা। এনামুল হক, তুষার ইমরান ও নুরুল হাসান সোহানের ফিফটিতে ৩ উইকেটে ২৫২ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে খুলনা।

শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে ৭ উইকেটে ২৭৩ রানে দিন শুরু করে ঢাকা। আর ৬ রানে বাকি ৩ উইকেট হারায় তারা। জিয়াউর রহমানের জোড়া আঘাতে ২৭৯ রানে অলআউট হয় ঢাকা। খুলনার এই পেসার ৪ উইকেট নেন। আগের দিন ৫ উইকেট পান আব্দুল হালিম।

জবাব দিতে নেমে রবিউল ইসলাম রবি ও এনামুল হক বিজয়ের ৮২ রানের উদ্বোধনী জুটি স্বস্তি এনে দেয় খুলনাকে। ৫০ রানে আউট হন এনামুল। রবি ৪৫ রানে শুভাগত হোমের দ্বিতীয় শিকার হলে তুষার ইমরান ও সোহানের ১২১ রানের অপরাজিত জুটিতে লিড নেওয়ার পথে খুলনা। ৭ উইকেট হাতে রেখে ২৭ রানে পিছিয়ে তারা।

তুষার ৭৫ রানে অপরাজিত ছিলেন, ৫৬ রানে খেলছিলেন সোহান। তাতে শীর্ষ দুই দলের মধ্যে এই লড়াইয়ে এগিয়ে আছে খুলনা। বাকি ২ দিন দাপট দেখালে চ্যাম্পিয়ন হবে তারা।

রাজশাহীতে ৮ উইকেটে ২৬৩ রানে দিন শুরু করে রংপুর। দিনের পঞ্চম ওভারে মুক্তার আলী টানা শেষ দুই ব্যাটসম্যানকে ফেরান, তাতে ২৭৪ রানে অলআউট হয় তারা। রাজশাহীর পক্ষে দেলোয়ার হোসেন ৪ উইকেট নেন, তিনটি পান মনোহর শেখ।

অভিষেক মিত্রের ৬৭ ও অধিনায়ক ফরহাদ হোসেনের ৭৫ রানে রাজশাহী ৭ উইকেটে ২২৪ রানে দিন শেষ করেছে। ৫ উইকেট হাতে রেখে ৫০ রানে পিছিয়ে তারা।