অবসরের ইঙ্গিত দিলেন টিম পেইন

টিম পেইনঅস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটের কলঙ্কিত অধ্যায় ছিল অধিনায়ক স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের বল টেম্পারিংয়ের ঘটনা। গত বছর কেপটাউন টেস্টে এই অপরাধে নিষেধাজ্ঞা পান তিনজনই। ওই কঠিন সময়ে দলকে নেতৃত্বের দায়িত্ব নেন টিম পেইন। স্টিভ ওয়াহর পর প্রথম অস্ট্রেলিয়ান অধিনায়ক হিসেবে অ্যাশেজ ধরে রাখা উইকেটকিপার এবার অবসরের ইঙ্গিত দিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে স্মিথের দুর্দান্ত প্রত্যাবর্তন পেইনের বিদায়ঘণ্টা বাজাচ্ছে। অ্যাশেজে ৭৭৪ রান করেছেন তিনি এবং আবারও অধিনায়কত্ব ফিরে পাওয়ার জোর দাবি রেখে চলেছেন চমৎকার পারফরম্যান্স দিয়ে। আগামী বছর শেষ হবে অধিনায়কত্বে তার নিষেধাজ্ঞা। এই সময়ে পেইনের নেতৃত্বে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে টেস্ট সিরিজ খেলবে অজিরা।

এই দুটি সিরিজ সামনে রেখে অবসরের ইঙ্গিত দিয়ে রাখলেন ৩৪ বছর বয়সী অস্ট্রেলিয়ান অধিনায়ক, ‘এটা হতে পারে (আমার শেষ মৌসুম), অবশ্য আমি একেবারে নিশ্চিত নই। আমি ক্রিকেট উপভোগ করছি। শারীরিক ও মানসিকভাবে ভালো আছি। তাই যতক্ষণ এভাবে চলতে থাকে, আমি যদি যথেষ্ট রান করতে পারি এবং সুস্থ থাকি হয়তো খেলতে থাকবো। আপাতত বেশি দূরে তাকাতে চাই না, এই মৌসুম নিয়েই আমি ভাবছি।’ হিন্দুস্তান টাইমস