রাওয়ালপিন্ডিতে আরেকটি হতাশার দিন

পাকিস্তান-শ্রীলঙ্কা টেস্টে চলছে বৃষ্টির দাপটউত্তেজনা-উন্মাদনার কমতি ছিল না। ১০ বছর পর দেশের মাটিতে টেস্ট ফেরা বলে কথা! কিন্তু পাকিস্তানের উৎসবে আক্ষরিক অর্থেই জল ঢেলে দিয়েছে বৃষ্টি। শ্রীলঙ্কার বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে চলছে বৃষ্টির দাপট। তৃতীয় দিনে খেলা হয়েছে মোটে ৫.২ ওভার।

প্রথম দিন থেকেই ছিল বৃষ্টির বাগড়া। দ্বিতীয় দিনে বেড়েছিল আরও, আর আজ (শুক্রবার) তৃতীয় দিনে প্রায় ‍পুরোটা সময়ই ছিল বৃষ্টির দখলে। তিন দিন ধরে ব্যাট করে চলেছে শ্রীলঙ্কাই। সব মিলিয়ে খেলা ৯১.৫ ওভারে সফরকারীদের স্কোর ৬ উইকেটে ২৮২।

তিন দিনে সম্ভাব্য ২৭০ ওভারের এক-তৃতীয়াংশ পাওয়া গেছে। এখনও শ্রীলঙ্কার প্রথম ইনিংস চলায় ড্র’ই সম্ভাব্য গন্তব্য। তবে ফল যা-ই হোক, ব্যক্তিগতভাবে দারুণ অর্জনের সামনে ধনাঞ্জয়া ডি সিলভা। শ্রীলঙ্কান এই ব্যাটসম্যান হাঁটছেন সেঞ্চুরির পথে। ৮৭ রানে অপরাজিত তিনি। ১৫১ বলের ইনিংসটি ধনাঞ্জয়া সাজিয়েছেন ১৩ বাউন্ডারিতে। তার সঙ্গে ৬ রানে অপরাজিত দিলরুয়ান পেরেরা।

পাকিস্তানের প্রাপ্তিতে থাকবে নাসিম শাহর পারফরম্যান্স। দারুণ বোলিংয়ে ১৬ বছর বয়সী পেসার পেয়েছেন ২ উইকেট। আরেক তরুণ পেসার শাহীন আফ্রিদিরও শিকার ২ উইকেট।

বৃষ্টি ও আউটফিল্ড ভেজা থাকার কারণে তৃতীয় দিনের খেলা শুরু হতে দুপুর হয়ে গিয়েছিল। কিন্তু কয়েক ওভার যেতেই আবার শুরু হয় বৃষ্টি। এরপর আবহাওয়ার আর উন্নতি না হওয়ায় দিনের খেলা শেষের ঘোষণা দেন ম্যাচ অফিসিয়ালরা। ক্রিকইনফো