রাজস্থানে প্রথম উইকেট ও মরিসের ছক্কা, কী বলছেন মোস্তাফিজ

আইপিএল নিলামে যখন মোস্তাফিজুর রহমানেকে দলে নিলো রাজস্থান রয়্যালস, তখন বেশিরভাগের ধারণা ছিল বেঞ্চ গরম করতে হবে বাংলাদেশ পেসারকে। তবে জোফরা আর্চার চোটের কারণে বাইরে থাকায় মোস্তাফিজের খেলার সম্ভাবনা তৈরি হয়। বাঁহাতি পেসার খেলছেনও, রাজস্থানের প্রথম দুই ম্যাচেই মাঠে নেমেছেন। উদ্বোধনী ম্যাচে উইকেটহীন থাকলেও দ্বিতীয় ম্যাচে পেয়েছেন সাফল্য।

সুযোগ নষ্ট না হলে রাজস্থানের জার্সিতে উদ্বোধনী ম্যাচেই উইকেট উদযাপন করতে পারতেন মোস্তাফিজ। সেটা না হলেও দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ঠিকই উইকেট পেয়েছেন তিনি। একবার নয়, দুইবার উদযাপন করেছেন বাংলাদেশি পেসার। তার এই সাফল্যের আনন্দ আরও বহুগুণ বেড়ে গেছে রাজস্থানের জয়ে। হারতে বসা ম্যাচ মোস্তাফিজকদের জিতিয়ে দিয়েছেন ক্রিস মরিস। তার ছক্কায় মুগ্ধ মোস্তাফিজ নিজের প্রাপ্তি ও দলের জয়ে ভীষণ খুশি।

বৃহস্পতিবার দিল্লিকে ৩ উইকেটে হারিয়েছে রাজস্থান। এবারের মৌসুমে এটাই তাদের প্রথম জয়। দিল্লির ৮ উইকেটে করা ১৪৭ রানের জবাবে ২ বল আগে রাজস্থানের জয় নিশ্চিত করেন মরিস। ২ ওভারে ২৭ রানের কঠিন সমীকরণ মিলিয়ে দেন আইপিএল নিলামের সবচেয়ে দামি খেলোয়াড়। ১৮ বলে অপরাজিত ৩৬ রান করার পথে প্রোটিয়া অলরাউন্ডার মেরেছেন ৪ ছক্কা। তার এই ছক্কার বৃষ্টি আনন্দ দিয়েছে মোস্তাফিজকে।

দলের জয়ে মোস্তাফিজের অবদানও কম নয়। বল হাতে বাংলাদেশি পেসার ৪ ওভারে ২৯ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। রাজস্থানের জার্সিতে প্রথম উইকেট পাওয়া ‘কাটার মাস্টার’ ম্যাচ শেষে তার অনুভূতি ভাগাভাগি করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি লিখেছেন, ‘রাজস্থান রয়্যালসে আমার প্রথম উইকেট ও এবারের মৌসুমে আমাদের প্রথম জয়ে আমি খুশি। দুর্দান্ত হিটিং, মরিস।’

যে মোস্তাফিজ একাদশে সুযোগ পাবেন কিনা, তা নিয়ে সংশয় ছিল, সেই তিনিই এখন রাজস্থানের আনন্দের অন্যতম উৎস। ব্যাটিং অর্ডারে সবচেয়ে শক্তিশালী দিল্লির বিপক্ষে নিজেকে প্রমাণ করেছেন। ফলে রাজস্থানের একাদশে জায়গা মোটামুটি পাকাপোক্ত করে নিয়েছেন তিনি। সামনের ম্যাচে মোস্তাফিজদের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস।