আইপিএল

সাকিব পারলেও দুবাই যেতে পারেননি মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে একই সঙ্গে দুবাই যাওয়ার কথা ছিল সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের। কিন্তু সাকিব যেতে পারলেও ভিসা জটিলতার কারণে যেতে পারেননি মোস্তাফিজ। সব ঠিক থাকলে ২/১ দিনের মধ্যেই কাটার মাস্টারের দুবাই যাওয়ার কথা।

রবিবার মধ্যরাতে ১টা ৪০ মিনিটের ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশে উড়াল দেন সাকিব। সবকিছু ঠিকঠাক থাকলে সোমবার একই সময়ে দুবাইয়ের উদ্দেশে রওয়ানা দেবেন মোস্তাফিজ।

করোনার কারণে আইপিএলের চতুর্দশ আসর স্থগিত হওয়ায় বাকি অংশ শুরু হচ্ছে আগামী ১৯ সেপ্টেম্বর। ১৫ অক্টোবর হবে প্রতিযোগিতার ফাইনাল। আইপিএলে সাকিব খেলেছেন কলকাতা নাইট রাইডার্সে আর মোস্তাফিজুর রহমান রাজস্থান রয়্যালসে। সাকিবের কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ২০ তারিখ, প্রতিপক্ষ রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

প্রথম অংশে কলকাতার হয়ে সাকিবের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। তিন ম্যাচে ব্যাট হাতে করেছেন ৩৮ রান, আর বল হাতে নিয়েছেন ২ উইকেট।  

রবিবার দেশ ছাড়ার আগে সন্ধ্যার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতও করেছেন সাকিব। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন তার সঙ্গে ছিলেন।

এর আগে বিকালে স্থানীয় এক হোটেলে ডিবিএল গ্রুপের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন। সেখানে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিসহ নানান কিছু নিয়ে কথা বলেন সংবাদ মাধ্যমে। অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও ব্যাটিংটা একদমই ভালো হয়নি টাইগারদের। সাকিবকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, ‘দেখুন আপনি যদি ভুল ধরতে চান, যেকোন জিনিসেরই ভুল ধরা সম্ভব। তাই ভুলটা একটু কম দেখে ভালোর দিকে যদি তাকান, তাহলে অনেক ভালো কিছু দেখতে পাবেন। আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন সেটা বুঝতে হবে।'