চলে গেলেন সবার প্রিয় জালাল আহমেদ 

কিছুদিন ধরেই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন ক্রিকেট কোচ ও সাংবাদিক জালাল আহমেদ চৌধুরী। ছিল অন্যান্য জটিলতা। দুই দফা রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাও নিয়েছেন। সবশেষ ছিলেন ভেন্টিলেশনে। কিন্তু সেখান থেকে আর ফিরে আসতে পারলেন না। ক্রীড়াঙ্গনের জনপ্রিয় এই ব্যক্তিত্ব ৭৪ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন মঙ্গলবার সকাল ১১টায় (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলা ট্রিবিউনকে তার মৃত্যুর খবর জানিয়েছেন, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল। 

জালাল আহমেদের স্ত্রী আগেই মারা গেছেন। তিনি ঢাকায় একটি ফ্ল্যাটে একা বাস করতেন। এক ছেলে ও এক মেয়ে রেখে গেলেও তারা বিদেশে অবস্থান করছেন। বাবার মৃত্যুর খবরে দেশে ফিরছেন।

মঙ্গলবার বাদ আসর আজিমপুর ইরাকি কবরস্থান সংলগ্ন মাঠে জালাল আহমেদের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আজিমপুর কবরস্থানেই মরহুমকে শায়িত করা হবে।

সত্তর দশকে জালাল আহমেদ ক্রিকেটার ছিলেন। কোচিং শুরু করেন আশির দশক থেকে। দেশের অনেক তারকা ক্রিকেটার তার হাত দিয়ে গড়া। এছাড়া তিনি ক্রিকেট নিয়েও সাংবাদিকতা করেছেন। দেশের ক্রিকেট সাংবাদিকদের মধ্যে অন্যতম অভিজ্ঞ লেখক জালাল আহমেদ। দেশের পেশাদার ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকও ছিলেন।