জয়ের ৭৩, আকবরের ৫১ 

হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি) ও ‘এ’ দলের দ্বিতীয় চার দিনের ম্যাচ শুরু হয়েছে বুধবার থেকে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এইচপির বাঁহাতি স্পিনার হাসান মুরাদের ঘূর্ণিতে  ‘এ’ দল  করেছে ২৩১ রান। বোলিংয়ে সিনিয়রদের চেপে ধরার পর আকবর আলী-মাহমুদুল হাসান জয়দের ব্যাটিংয়ে দ্বিতীয় দিন শেষে লিড নিয়েছে এইচপি দল। দিনশেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ২৮৭। 

বড় সংগ্রহ গড়ার পথে জয় ও আকবর দু’জনই হাফসেঞ্চুরি করেছেন। অন্যদিকে মাত্র তিন রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হয়েছেন তৌহিদ হৃদয়। শুরুটা অবশ্য ভালো হয়নি এইচপির। পারভেজ হোসেন ইমন (৪) ও তানজিদ হাসান তামিমের (১১) দ্রুত বিদায়ের পর তিন নম্বরে নামা শাহাদাত হোসেন দিপু রানের খাতা না খুলেই আউট হয়েছেন। 

এরপর তৌহিদ হৃদয়কে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দিয়েছেন জয়। হৃদয় ৪৭ রানে আউট হলেও জয় একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন। শেষ পর্যন্ত ১৫৭ বলে ৮ চারে ৭৩ রান করেছেন জয়। এছাড়া আকবরের ব্যাট থেকে এসেছে ৫১ ও আনিসুল করেছেন ৩৫ রান।
 
‘এ’ দলের বোলারদের মধ্যে রকিবুল হাসান ৩টি ও খালেদ আহমেদ ২টি উইকেট নিয়েছেন। 
 
বৃহস্পতিবার ১ উইকেট হাতে রেখে ২২৩ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ‘এ’ দল। অভিজ্ঞদের নিয়ে গড়া ‘এ’ দল অলআউট হয়েছে ৮ রান যোগ হতেই। আগের দিন ৫ উইকেট নেওয়া হাসান মুরাদ আজ বাকি উইকেটটি নিয়েছেন। সবমিলিয়ে  ৫৫ রানে ৬ উইকেট নিয়ে মুমিনুলের দলকে ২৩১ রানে গুটিয়ে দিতে বড় ভূমিকা তারই।