শান্তর ২০তম সেঞ্চুরি

বৃষ্টির প্রভাবে কক্সবাজারে জাতীয় ক্রিকেট লিগের দুটি ম্যাচই নিষ্প্রাণ ড্রতে শেষ হয়েছে। প্রথম রাউন্ডের মতো দ্বিতীয় রাউন্ডে ঢাকা মেট্রো ও রাজশাহী বিভাগের ম্যাচেরও একই পরিণতি। আজ (বুধবার) নিষ্প্রাণ ড্রয়ের ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন রাজশাহীর নাজমুল হোসেন শান্ত। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগে শান্তর ব্যাটে রান নিশ্চিতভাবেই আত্মবিশ্বাস জোগাবে।

বাঁহাতি ব্যাটার ১৯৯ বলে ৮ চার ও ১ ছক্কায় ১০৩ রানে অপরাজিত ছিলেন। এই ইনিংসের মাধ্যমে শান্ত তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটের ২০তম সেঞ্চুরি। এর আগে প্রথম ইনিংসে ৬৭ রান করেছিলেন তিনি। এছাড়া জুনায়েদ সিদ্দিকী ১২৫ বলে পেয়েছেন ৫০ রান।

অফ স্পিনার শরিফউল্লাহ আগের দিনের ১ উইকেটের সঙ্গে আজ তৌহিদ হৃদয়ের উইকেট নেন। সব মিলিয়ে ম্যাচে হ্যাটট্রিকসহ ৭ উইকেট ও ব্যাট হাতে হাফসেঞ্চুরি পাওয়ায় ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন তিনি।

জাতীয় লিগের অন্য ম্যাচে জয়ের জন্য স্বাগতিক সিলেটের প্রয়োজন ছিল ৯১ রান। খুলনার ৭ উইকেট। এই লড়াই জিতে যায় সিলেট। অধিনায়ক জাকির হাসান ৩৭ ও জাকের আলী ৪১ রানে দলের জয় নিশ্চিত হয়।

বল হাতে আল আমিন হোসেন ও মেহেদী হাসান মিরাজ ২টি করে উইকেট পেয়েছেন। একটি করে উইকেট নেন জিয়াউর রহমান ও নাহিদুল ইসলাম। ম্যাচে ৮ উইকেট নিয়ে সিলেটের জয়ের নায়ক রেজাউর রহমান রাজা।