সাকিবকে ছাড়াই চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চল

ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে প্রথম দুই ম্যাচ খেলেছিলেন সাকিব আর হাসান। কিন্তু ফিটনেস জটিলতায় তৃতীয় ও ফাইনাল ম্যাচটি খেলতে পারেননি। দ্বিতীয় ম্যাচ শেষ হতেই ফিরে আসেন ঢাকায়। যদিও তাকে ছাড়াই বিসিবি দক্ষিণাঞ্চলকে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে মধ্যাঞ্চল। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) লংগার ভার্সনের পর ওয়ানডে ফরম্যাটেও শিরোপা জিতলো দলটি।

বিসিএলের ওয়ানডে ফরম্যাটের (ইন্ডিপেন্ডেন্টস কাপ) ফাইনালে আগে ব্যাটিং করে দক্ষিণাঞ্চল ১৬৩ রান সংগ্রহ করে। সহজ লক্ষ্যে খেলতে নেমে মধ্যাঞ্চল আল আমিন জুনিয়রের হাফসেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায়। ফলে ৬ উইকেটের দুর্দান্ত জয়ে ওয়ানডে ফরম্যাটের শিরোপাও নিজেদের করে নিয়েছে সাকিব-মোসাদ্দেক-মিঠুনদের নিয়ে গড়া দলটি।

আজ (শনিবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় দক্ষিণাঞ্চল। মধ্যাঞ্চলের দুই পেসার সৌম্য সরকার ও মৃত্যুঞ্জয় চৌধুরী এবং তিন স্পিনার মোসাদ্দেক, হাসান মুরাদ ও নাজমুল ইসলাম অপুর ঘূর্ণিতে ১৬৩ রানেই অলআউট হয় দক্ষিণাঞ্চল। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার পিনাক ঘোষ। এছাড়া নাহিদুল ইসলাম ৩১, অমিত হাসান ২৯ ও এনামুল হক ২০ রান করেন।

মধ্যাঞ্চলের সৌম্য, মৃত্যুঞ্জয়, মোসাদ্দেক, নাজমুল ও মুরাদ প্রত্যেকে নেন ২টি করে উইকেট।

১৬৪ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে মিজানুর রহমান ও সৌম্য মিলে ওপেনিং জুটিতে ৬৫ রান তুলে ফেলেন। এরপর ১১ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে যায় মধ্যাঞ্চল। তবে অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও আল আমিন জুনিয়রের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৫ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় মধ্যাঞ্চল।

আল আমিন ৬৯ বলে ৬ চারে ৫৩ রানে অপরাজিত থাকেন। এছাড়া মোসাদ্দেক ৮৫ বলে খেলেন অপরাজিত ৩৩ রানের ইনিংস। এর বাইরে মিজানুরের ব্যাট থেকে আসে ৩৯ রান, সৌম্য খেলেন ২১ রানের ইনিংস। দক্ষিণাঞ্চলের বোলারদের মধ্যে নাসুম আহমেদ একাই নেন ৩ উইকেট। বাকি উইকেটটি নেন মেহেদী হাসান।